শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে যৌতুকের চাপ সাইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:২৩, ১৯ জানুয়ারি ২০২৩

আড়াইহাজারে যৌতুকের চাপ সাইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা, গ্রেফতার ১

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে যৌতুকের চাপ সইতে না পেরে সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক গৃহবধূ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) উপজেলার ছোট ফাউসা দেওয়ানপাড়া গ্রামে রাতে এই ঘটনা ঘটে । পুলিশ নিহতের পিতার বাড়ি থেকে লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় প্ররোচনার অভিযোগে পুলিশ নিহতের নানি শ্বাশুড়ী মেহেরুনকে (৬০) গ্রেফতার করেছে।

লিজার পিতা আঃ করিম জানান, ওই গ্রামের আঃ করিমের মেয়ে লিজা আক্তার (১৮) এর সঙ্গে প্রেমের সূত্র ধরে দেড় বছর আগে বিয়ে হয় ছোট ফাউসা পশ্চিমপাড়ার সেলিমের ছেলে তানভীর হাসানের (২৫)। কিন্তু তানভীরের পরিবার এ বিয়ে মেনে নেয়নি। পরে ৫ লাখ টাকা যৌতুকের দাবীতে মেনে নিলেও টাকা দিতে না পারায় তানভীর লিজাকে তার পিত্রালয়ে রেখে পরিবারের চাপে বিদেশে চলে যায়। এ বিষয়ে লিজা বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে একটি যৌতুক মামলা দয়ের করে। মঙ্গলবার লিজার মামলার হাজিরার তারিখ ছিল। দিনে হাজিরা দিয়ে এসে রাতে লিজা আত্মহত্যা করে। 

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, এ বিষয়ে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। ওই মামলায় নিহতের নানি শ্বাশুড়ী মেহেরুনকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হচ্ছে।