বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অস্ত্র-মাদক মামলায় নূর হোসেনের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৪১, ৮ আগস্ট ২০২২

আপডেট: ০০:৪১, ৮ আগস্ট ২০২২

অস্ত্র-মাদক মামলায় নূর হোসেনের বিচার শুরু

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে আরও একটি অস্ত্র মামলার চার্জ গঠন করা হয়েছে।

রোববার (৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়র জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমানের আদালতে এ চার্জ গঠন করা হয়।

এ সময় নূর হোসেনসহ মামলার অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিরা হলেন মোস্তফা জামান চার্চিল, রিপন ওরফে ভ্যানিজ রিপন, আলী মাহমুদ, নুরুদ্দিন, শাহ জালাল বাদল, শাহজাহান, সানাউল্লাহ, হারুন অর রশিদ ও মাসুদ।

চার্জ গঠনের মধ্য দিয়ে নূর হোসেনসহ ১১ আসামির বিরুদ্ধে আরও একটি মাদক ও অস্ত্র মামলায় বিচার কাজ শুরু হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন বলেন, একটি অস্ত্র মামলা চার্জ শুনানি ছিল। শুনানি শেষে আদালত চার্জ গঠনের মধ্য দিয়ে বিচার কাজ শুরুর আদেশ দিয়েছেন। সেই সঙ্গে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আগামী ২৯ সেপ্টেম্বর।

আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, ২০১৪ সালে ২৯ মে সিদ্ধিরগঞ্জের শিমরাইলের টোকপাড়ায় নূর হোসেন নিয়ন্ত্রিত ট্রাকস্ট্যান্ডের পেছনে অভিযান চালায় পুলিশ। অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল, ছোরা, রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। সেই মামলার তদন্ত প্রতিবেদনের শুনানি শেষে আদালত চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, একটি মামলা চার্জগঠনের শুনানির জন্য নূর হোসেনকে কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। সেই সঙ্গে বিচারিক কার্যক্রম শেষে তাকে আবার কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।