বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে বিদিশার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:২৫, ৯ নভেম্বর ২০২২

নারায়ণগঞ্জে বিদিশার বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

বিদিশা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে। আর এই মামলা বাদী হিসেবে রয়েছেন তারই ঘনিষ্ট সহযোগী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট কাজী রুবায়েত হোসেন সায়েম।

যিনি বিদিশা ফাউন্ডেশনের মহাসচিব পদে রয়েছেন। সেই সাথে বিদিশা সিদ্দিকীকে তিনি সবসময় ম্যাডাম বলে সম্বোধন করতেন। পাশাপাশি বিদিশা সিদ্দিকীর সকল কর্মকা-ে সম্পৃক্তা রয়েছে কাজী রুবায়েত হোসেন সায়েমের। 

হুমকি ধমকি ও প্রাণনাশের অভিযোগে কাজী রুবায়েত হোসেন সায়েম গত ১ নভেম্বর ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। পরে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার মামলাটি গ্রহণ করে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে সরেজমিনে গিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ প্রদান করেন। মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ ডিসেম্বর। 

এর সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইসমত আরা পিএএ বলেন, বিদিশা সিদ্দিকী নামে একজনকে আসামী করে মামলার আবেদন করা হয়েছিল। আদালত মামলাটি গ্রহণ করে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য বলা হয়েছে।  

বিএনপি দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ বিএনপির নেতাদের সাথে জাতীয় পার্টির নেতাদের সম্পর্ক অনেক দিনের। বিভিন্ন অনুষ্ঠানে জাতীয় পার্টির সংসদ সদস্য ও নেতাদের সাথে নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের বেশ ঘনিষ্টভাবেই দেখা যায়। যা নিয়ে নারায়ণগঞ্জ বিএনপিতে অনেক আলোচনা ও সমালোচনা রয়েছে। 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বর্তমান সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু ও সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক কাজী রুবায়েত হাসান সায়েম অনেকদিন ধরেই গোপনে গোপনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদের সাথে যোগাযোগ করে আসছিলেন। বিদিশার প্রতিষ্ঠিত সংগঠন বিদিশা ফাউন্ডেশনের সাথে তাদের সম্পৃক্ততা রয়েছে। কয়েকদিন পরপরই তাদের একসাথে দেখা মিলে। এরশাদের বারিধারা প্রেসিডেন্ট পার্কের বাসায় তার সাবেক স্ত্রী বিদিশা ও পুত্র এরিক এরশাদের সাথে প্রায় সময় ছবি প্রকাশ পায়। 

এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা যাওয়ার পর একটি সাক্ষাৎকারে বিদিশা বলেছিলেন, ‘জাতীয় পার্টিতে এখন অনেকেই আসতে চায়। আমার সঙ্গে অনেকে যোগাযোগ করছেন। অনেকে আমাকে বলেন, আপা আপনি রাজনীতিতে আসেন। আপনি সক্রিয় হোন, আমরা আপনার সঙ্গে রাজনীতি করতে চাই। আগে যখন রাজনীতিতে ছিলাম, তখন অনেক কিছু বুঝতাম না। এখন অনেক কিছুই শিখেছি।’
তার আগে ২০১৭ সালের ২৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ শহরের সিরাজউদৌলা সড়কে অবস্থিত ক্যাথলিক চার্চে বড়দিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কেটেছিলেন বিদিশা ফাউন্ডেশনের চেয়ারম্যান বিদিশা সিদ্দিকী। সেসময় তার সাথে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু ও সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক কাজী রুবায়েত হাসান সায়েম ছিলেন। এবার তাদের মধ্যে থেকেই একজন যিনি রুবায়েত হাসান সায়েম বিদিশাকে আসামী করে মামলা দায়ের করেছেন।