শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে স্কুলের প্রধান শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় সুষ্ঠু বিচারের আশ্বাস

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০২:২৬, ১৪ এপ্রিল ২০২২

নারায়ণগঞ্জে স্কুলের প্রধান শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় সুষ্ঠু বিচারের আশ্বাস

ফাইল ছবি

নারায়ণগঞ্জে হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মাহবুবুর রহমানকে দুজন অভিভাবক প্রতিনিধির লাঞ্ছিত করার ঘটনায় সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রহিমা আক্তার।

বুধবার (১৩ এপ্রিল) স্কুলে শিক্ষার্থীদের আন্দোলনের সময় তিনি স্কুলে ছুটে যান এবং স্কুলের শিক্ষক, শিক্ষার্থী প্রতিনিধি, স্কুলের ম্যানেজিং কমিটির সাথে বৈঠকের পর এ আশ্বাস দেন তিনি। তার আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রহিমা আক্তার বলেন, আমরা সকলের কথা শুনেছি। এ ঘটনায় সকলের সাথে আলোচনা করে যে দোষী তার শাস্তির ব্যবস্থা করা হবে। শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে এসেছে।

এদিকে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে স্বাধীনতা শিক্ষক পরিষদ বিকেলে নারায়ণগঙ্ক প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। এ ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত না হলে তারা কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।  

এর আগে সকাল থেকে স্কুলের সকল শিক্ষক ও ছাত্ররা ক্লাস বর্জন করে আন্দোলন শুরু করে। তবে তারা স্কুলের ভেতরেই তাদের কর্মসূচী অব্যাহত রাখেন, স্কুলের বাইরে বা কোন সড়কে অবস্থান নেননি।

জানা যায়, গত ১০ এপ্রিল স্কুলে কিছু শিক্ষার্থীদের ভর্তির জন্য চাপ দিতে প্রধান শিক্ষকের কাছে যায় অভিভাবক প্রতিনিধি সরকার আলম ও ওহিদ সাদত বাবু। এসময় তারা তাকে মারধর ও লাঞ্ছিত করে হাত পা কেটে নেয়ার হুমকি দেয় এবং শিক্ষকের দাঁড়ি টেনে ছিড়ে ও হাত পা কেটে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় শিক্ষক মাহবুবুর রহমান নারায়ণগঞ্জ সদর মডেল থানার একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এ ঘটনায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান জানান, উভয় পক্ষই জিডি করেছেন। শিক্ষক নিজে জিডি করেছেন কিনা আমি থানায় ছিলাম না, দেখছি।