শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৫৭, ২৯ মে ২০২২

সিদ্ধিরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ মে) সিদ্ধিরগঞ্জের হিরাঝিলস্থ গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের বিজ্ঞান ক্লাবের আয়োজনে এ বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রকৌশলি বিশ্ববিদ্যালয়ের আই আইটি বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের অধ্যক্ষ মীর মোহাম্মদ মোসাদ্দেক হোসেনের সভাপতিত্বে ও উক্ত কলেজের শিক্ষক এইচ,এম, ফারুকের  সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- আরো উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং (বুয়েট) ড. মোহাম্মদ সামুজ্জোহা বায়োজীদ, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান।

ইঞ্জিঃ আহসানউল্লাহ, শিশিস ঘোষ অমর, বিজ্ঞান ও প্রযুক্তি মেলা  কমিটির আহ্বায়ক মনিরুল ইসলাম, আবু তাহের, আবু তালেব, উমর ফারুক, রিফাত রহমান, রাজিব আহাম্মেদ, প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,  শিক্ষক- শিক্ষিকা ও অভিভাবক গণ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেন, বিজ্ঞান মেলা আমাদেরকে অনেক কিছু দেয়। এই মেলা আমাদের অনেক কিছু জানার সুযোগ করে দেয়। এর মধ্যে আমাদের ভবিষ্যতে বড় হওয়ার অনেক কিছু লুকিয়ে আছে। আমরা তো বুড়ো হয়ে গেছি। তোমরা এ দেশের সুপ্ত  বিজ্ঞানি-রাজনীতিবিদ-ইঞ্জিনিয়ার ও ডাক্তার।  এখন হচ্ছে বিজ্ঞানের ট্যাকনোলজির যুগ। বিজ্ঞানের প্রতি আমাদের আগ্রহ থাকতে হবে। যারা প্রকল্প তৈরি করেছে তোমরা তাদের প্রকল্পগুলো ঘুরে ঘুরে দেখবে। দেখার ফলে তোমাদের মধ্যে যে অনুপ্রেরণা জাগবে এটাই তোমাদের অনেক দূরে এগিয়ে নিয়ে যাবে। 

তিনি আরো বলেন, বিজ্ঞানের অনেক তথ্য তোমরা অনেকে মুখস্ত করে যাচ্ছো। আবার তোমরা এখানে এসে দেখছো । বিজ্ঞান মুখস্তের বিষয় না  বিজ্ঞান হচ্ছে প্যাকটিসের বিষয়।