বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

এখনো পুরোদমে জমে উঠেনি বাণিজ্য মেলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০১, ১১ জানুয়ারি ২০২৩

এখনো পুরোদমে জমে উঠেনি বাণিজ্য মেলা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

উদ্বোধন হওয়ার ৯ম দিন পার হয়ে গেলেও এখোনো জমে উঠেনি রাজধানীর পূর্বাচলে আয়োজিত  ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭ তম আসর।

গত শুক্রবার কিছুটা বিক্রি হলেও এরপর থেকে যেনো একেবারেই শান্ত রয়েছে মেলার বিক্রির অবস্থা। এছাড়া বিকেল গড়িয়ে সন্ধ্যা হলে মেলায় দর্শনার্থীদের কিছুটা চাপ বাড়লেও নেই আশানুরূপ বিক্রি ।

এতে অনেকটা অলস সময় কাটাচ্ছেন মেলায় আশা বিক্রেতারা। পন্য কিনতে অনেক অনেক মূল্য  ছাড় ও আকর্ষণীয় অফার দিয়েও ক্রেতাদের কাছে ঠিক মতো আশানুরূপ পণ্য বিক্রি করতে পারছেন না বিক্রেতারা।

মেলায় ক্রেতা কম থাকার কারণ হিসেবে দেখছেন এখানকার যাতায়েত ব্যবস্থার জন্য। একাধিক ব্যবসায়ীরা অভিযোগ করছেন এখানে আশার সময় গাড়ী পাওয়া গেলেও যাওয়ার সময় অনেক ভোগান্তি পোহাতে হয় সবার।

এছাড়া রাত হলে মহল্লার ভিতরের রাস্তায় ও গাড়ী পাওয়া যায়না। তাছাড়া গাউছিয়া থেকে কাঞ্চন ব্রীজ পর্যন্ত টোল প্লাজার জ্যাম তো আছেই নিত্যা দিনের সঙ্গী।

এদিকে ব্যবসায়ীরা আশা করছে ১৫ তারিখের পর হয়তো মেলা তার প্রাণ ফিরে পাবে । দর্শনার্থীদের পদধূলীতে মুখরিত হয়ে থাকবে সম্পূর্ণ মেলা জুড়ে। বাড়বে বেচা-বিক্রি। হাসি-মুখেই হয়তো বাড়ী ফিরতে পারবে এখানে আশা সকল ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে এমন চিত্র দেখা মিলে।

কাশমিরি শাল ব্যবসায়ী রাশেদ বলেন, করোনার আগে আমরা যেভাবে ব্যবসা করেছি তা এখনের ব্যবসার সাথে কোনো ভাবেই মেলাতে পারছিনা। আগে মেলার শুরু হওয়ার সাপ্তাখানেক না যেতেই মেলা প্রাঙ্গণে প্রচুর ক্রেতা দেখা যেতো কিন্তু এখন তার উল্টো চিত্র। সকাল থেকে এখানে ক্রেতা থাকেই না বললে চলে। সন্ধ্যার পর যাও একটু ক্রেতাদের দেখা মিলে তাতে বেশিরভাগ লোক দোকান ঘুরে চলে যায় ।

খাইরুল নামে এক ইলেক্ট্রিক ব্যবসায়ী বলেন, আমরা মনে করেছিলাম হয়তো এইবার প্রথম শুক্রুবার থেকে মেলা জমে উঠবে আমাদের বেচা বিক্রিও বেড়ে যাবে । কিন্তু শুক্রুবারের একটু বিক্রি বাড়লেও তার পর থেকে আজকে তিন চারদিন পার করে ফেললাম কিন্তু কোনো আহামরি বিক্রি করতে পারি নাই। কাস্টমার ঠিক মত আসেনা বিক্রি হইবো কীভাবে।  

ব্লেজার বিক্রেতা রবিউল বলেন, এখানে ক্রেতারা কীভাবে আসবে বলেন, এখানে এক বি,আর,টিসি ছাড়া আর কোনো বাস নেই এক বাস গেলে আরেক বাসের জন্য ৩০ মিনিট ধরে অপেক্ষা করতে হয়। এতে যেই কেউ বিরক্তহবে।তিনি আরো বলেন আমি নিজেই আজকে গাউছিয়া হয়ে এসেছি আসতে আমার সময় লাগছে ২ ঘন্টা এই রাস্তায় ও জ্যাম । দোকান বন্ধ করে বাসায় যাওয়ার সময় গাড়ী পাইনা যা ও পাই তাতেও ভড়া বেশি।

উল্লেখ্য ১ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করেন। মেলার শুরুতে অনেক স্টল অপ্রস্তুত ছিল। তবে এখনো পুরোদমে সব স্টল চালু হয়নি কিছু কিছু জায়গায় এখনো দোকান প্রস্তুত করতে দেখা গেছে।