শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সমাবেশে কাউকে বাধা দেওয়া হচ্ছে না: ডিবি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৩৫, ১০ ডিসেম্বর ২০২২

সমাবেশে কাউকে বাধা দেওয়া হচ্ছে না: ডিবি প্রধান

ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সমাবেশকে ঘিরে আতঙ্ক ছিল, আজ তা নেই। মানুষ নির্বিঘ্নে সমাবেশে আসতে ও যেতে পারছেন।

কাউকে বাধা দেওয়া হচ্ছে না, আটক করাও হচ্ছে না।

শনিবার (১০ ডিসেম্বর) নয়াপল্টনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হারুন বলেন, যেহেতু এটি একটি বৈধ সমাবেশ, তাই সমাবেশ শেষ করে বিএনপি চলে যেতে পারে। শান্তিপূর্ণ সমাবেশ হলে পুলিশ সহায়তা করবে। আর যদি কেউ নাশকতা করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেছেন, সমাবেশকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে নগরজুড়ে ৩২ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে।

নয়াপল্টন এলাকায় নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শনে এসে ডিএমপির যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, গোলাপবাগে সমাবেশে কেউ যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করে, সরকারি এবং জনগণের সম্পদ ভাঙচুরের চেষ্টা করে তাহলে ডিএমপি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

এদিকে, সমাবেশকে ঘিরে কেউ যাতে কোনো নাশকতা করতে না পারে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ডিএমপি জানায়, রাস্তায় সমাবেশ যাতে না হয় সেজন্য নয়াপল্টনের রাস্তা বন্ধ আছে। সময় মতো খুলে দেওয়া হবে।