শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন, উচ্ছ্বাসিত না.গঞ্জ সেজেছে আলোয় আলোয়

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:৩৪, ২৫ জুন ২০২২

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন, উচ্ছ্বাসিত না.গঞ্জ সেজেছে আলোয় আলোয়

চাষাঢ়া, নারায়ণগঞ্জ

দেশের মানুষের বিশেষ করে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের সময় চলে এসেছে। রাত পোহালেই ঈদের খুশীর মতো আনন্দ ছড়াবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের চোখে-মুখে।

দিনটি উপলক্ষ্যে উৎসবের আনন্দে ভাসছে পুরো নারায়ণগঞ্জ। দিনটিকে ঘিরে জেলার বিশেষ বিশেষ স্থাপনাগুলো সেজেছে আলোয় আলোয়। পদ্মা সেতুর উদ্বোধনের এ দিনটি স্মরণীয় করে রাখতে চায় জেলাবাসী।

রাতের স্বপ্ন ভোরের বাস্তবতা হয়ে ধরা দেবে হাতের নাগালে। শেষ পর্যায়ে ক্ষণ-গণনা। খরস্রোতা পদ্মার বুক চিড়ে উঠে আসা সেতুর উদ্বোধন হবে। এদিন সকাল থেকে দিনব্যাপী নানা আয়োজন করবে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর, অফিসগুলো। এ ছাড়া আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক দলগুলো আয়োজন করেছে নানা উৎসবের। 

পুরো জেলার প্রায় অর্ধ শতাধিক স্পটে হবে আতশবাজি। এ ছাড়া হাসপাতাল, এতিমখানা, শিশুসদনও আশ্রয় কেন্দ্রগুলোতে দুপুরে খাবার বিতরণ কর্মসূচী পালিত হবে। 

শুক্রবার (২৪ জুন) রাতে সরেজমিনে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া, স্কুল কলেজ, থানা ভবন, সিটি করপোরেশন, শেখ রাসেল পার্ক, জেলা পরিষদসহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিসগুলো, প্রধান প্রধান সড়কে করা হয়েছে আলোকসজ্জা। দিনটিকে বিশেষভাবে তুলে ধরতেই এ আয়োজন বলে জানান আয়োজকরা।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন জানান, এটি বাঙ্গালি জাতির একটি অর্জন। এই অর্জন আজ বিশ্বের দরবারে দেশের মাথা আরো উঁচু করবে। দিনটিকে আমরা বিশেষভাবে স্মরণীয় করতে ও তুলে ধরতেই এ আয়োজন করেছি। দেশের এ অসম্ভব হাজারো বাধার মুখেও সম্ভব হয়েছে শুধুমাত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য। নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে তাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা।