মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পথে ঘাটে, দোকানে আড্ডায় আলোচনায় পদ্মা সেতু

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:২৯, ২৫ জুন ২০২২

পথে ঘাটে, দোকানে আড্ডায় আলোচনায় পদ্মা সেতু

পথে ঘাটে

নারায়ণগঞ্জ : প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতুটি উদ্বোধনের সঙ্গে-সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় আসবে নতুন দিগন্ত। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে ইতিহাস করছে বাংলাদেশ। 

এদিকে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের প্রায় সকল স্থানেই আলোচনায় এই সেতু। সকলের দৃষ্টি এই সেতুর উদ্বোধনের দিকে। বাজারে ঘাটে, পথে আড্ডায়, দোকানে সর্বত্র আলোচনায় এখন পদ্মা সেতু।

শনিবার (২৫ জুন) সকাল থেকে নগরীর চাষাঢ়া, ডিআইটির বিভিন্ন স্থানে, বিভিন্ন দোকানে, দিগুবাবুর বাজারে, চায়ের দোকানগুলোতে ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

চাষাঢ়া মোড়ের মনার চায়ের দোকানে চা পান করতে গিয়ে দেখা যায়, সেখানে চা পান করতে আসা সকলেই আলোচনা করছেন পদ্মা সেতু নিয়ে। এত দীর্ঘ একটি সেতুর চ্যালেঞ্জ নিয়ে কিভাবে দেশের প্রধানমন্ত্রী এই সফলতা আনলেন তা নিয়ে আলোচনা করছেন সকলে। 

একই আলোচনা করতে দেখা যায়, বাজার, বন্দর ঘাট, নবীগঞ্জ ঘাটসহ বিভিন্ন স্থানে। পথে ঘাটে রিকশা চালক থেকে শুরু করে সকলে এই সেতুর নানা দিক নিয়ে আলোচনা করছেন। 

৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্য বহুল প্রতিক্ষিত পদ্মা বহুমুখী সেতুর। গুরুত্বপূর্ণ এ সেতু রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার সড়ক এবং রেল যোগাযোগ স্থাপন করবে। গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে দেশের অর্থনীতিতে। বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধ থেকে শুরু করে নানা কারণে ব্যাপক আলোচিত এ সেতু বিভিন্ন ঘটনা প্রবাহের মধ্যে দিয়ে আজ বাস্তবায়ন হয়েছে।