শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শীতের রাতে ছিন্নমূল মানুষ পেল রেড ক্রিসেন্টের উঞ্চ পরশ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৩০, ৬ জানুয়ারি ২০২৩

শীতের রাতে ছিন্নমূল মানুষ পেল রেড ক্রিসেন্টের উঞ্চ পরশ

শীতবস্ত্র বিতরণ

গত কয়েক দিন ধরে নারায়ণগঞ্জের আবহাওয়া কুয়াশা ঢাকা, আকাশে দেখা নেই সূর্যের আলো। শীতে কাবু শহরের ষ্টেশন ও ফুটপাতের ছিন্নমূল মানুষজন। ঠান্ডায় কোনও রকমে ফুটপাতে রাত্রিযাপনে ঘুমিয়ে পড়েন তারা। খোলা আকাশের নিচে থাকা এ মানুষগুলোকে পরম মমতায় কিছুটা উঞ্চতা এনে দিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিট।

শুক্রবার (৬ জানুয়ারী) রাত ১২টায় তাদের গায়ে গরমের লক্ষ্যে কম্বল জড়িয়ে দেন রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিট ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল। কেন্দ্রীয় ও চাষাড়া রেলস্টেশন ও ফুটপাতে ঘুমন্ত দুস্থ ও ছিন্নমূল মানুষগুলো যেন শীতবস্ত্র পান, সে জন্যই রাতে ঘুরে ঘুরে এগুলো বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট সুলতান উদ্দিন নান্নু, রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য তাহের উদ্দিন সানি ও রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের অফিসার কাউসার আহম্মেদ সহ যুব রেড ক্রিসেন্ট সদস্যরা।

নারায়ণগঞ্জ ষ্টেশন ও ফুটপাতে দুস্থ, অসহায়, বৃদ্ধা, প্রতিবন্ধী, এতিম, ছিন্নমূল ও শীতার্ত প্রায় তিন শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। কয়েকদিনের প্রচÐ শীতে ছিন্নমূল মানুষের যখন জবুথবু অবস্থা ঠিক সেই সময়ে প্রথমে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করলেন জেলা পরিষদ। প্রচন্ড শীতে কম্বলের পরশ পেয়ে খুশি হন অসহায়রা। অনেকে সরকার প্রধান শেখ হাসিনা ও জেলা পরিষদের চেয়ারম্যানের জন্য তাৎক্ষণিক দোয়াও করেন।

কেন্দ্রীয় স্টেশনে কম্বল পেয়ে ৫৫ বয়সের হাসেম মিয়া জানান, এই প্রচন্ড শীতের আমাগো কেউ কিছু এখনো দেয়নি। আজকে আমাদের প্রত্যেককে একটি করে কম্বল দিয়েছেন চেয়ারম্যান সাহেব। তার জন্য দোয়া করি, তিনি আমাদের এই অবস্থায় কম্বল দেয়া জন্য।

এ ব্যাপারে রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের চেয়ারম্যান বাবু চন্দন শীল বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান হওয়ায় রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছি। এই প্রচন্ড শীতের অসহায় মানুষের পাশে দাড়িয়েছে রেড ক্রিসেন্ট। এটা আমি দায়িত্ব পালন করেছি মাত্র। একদম প্রান্তিক মানুষের গায়ে কম্বল তুলে দেয়ার জন্য শীতের রাতে স্টেশন ও ফুটপাতে গিয়েছি। আগামীতেও শীতবস্ত্র বিতরণ করা হবে, এ কার্যক্রম অব্যাহত থাকবে।