শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

তুরস্কের ভূমিকম্পে দূগর্তদের জন্য টিম খোরশেদের সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:২৩, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্কের ভূমিকম্পে দূগর্তদের জন্য টিম খোরশেদের সহায়তা

টিম খোরশেদ

তুরস্কের ভূমিকম্পে দূগর্ত জনগণের জন্য দূতাবাসের চাহিদা অনুযায়ী জেনারেটর, কম্বল, স্যানেটারি ন্যাপকিন, ডায়াপার ও বিস্কুট প্রেরণ করেছে মানবিক সংগঠন টিম খোরশেদ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশে অবস্থিত তুরস্কের দূতাবাসে এসব সামগ্রী প্রেরণ করন টিম খোরশেদ। এর আগে কয়েকদিন ধরে সামর্থ্যবানদের সহযোগিতায় টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদসহ অন্যারা এসব সামগ্রী সংগ্রহ ও প্যাকিং করেন।

জানা যায়, করোনার মানবিক সংকটে সৃষ্টি হয় টিম খোরশেদ নামে এ সংগঠনটি। কাউন্সিলর খোরশেদের অন্যন্য এ উদ্যোগে যেখানেই মানবিক সংকট দেখা দেয় সেখানেই সবার আগে উপস্থিত হয় এ সংগঠনটি।দেশের যেখানেই সংকটের শুরু সেখানেই চিন্তার শুরু হয় খোরশেদের। কিভাবে বিপদগ্রস্থদের পাশে থাকা যায় সেটি নিয়ে শুরু হয়ে যায় দৌড়ঝাঁপ। করোনার শুরুতে যখন বাংলাদেশের কোথাও করোনায় মারা গেলে কেউ কাছেও যেত না, ছেলে বাবার লাশ ধরতে চাইতোনা তখন এই টিম খোরশেদের সদস্যরা নিজেদের জীবনের মায়া তুচ্ছ করে এগিয়ে এসেছেন মানুষের এই সংকটে। দাফন/সৎকারসহ অসুস্থদের চিকিৎসা সেবা দিয়েছেন দিনরাত ২৪ ঘন্টা।

তবে এসব কার্যক্রম দেশের মধ্যে থাকলেও এবার দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের মানবিক সংকট তুরস্ক-সিরিয়ার ভুমিকম্পে তৈরী সংকটে পাশে থাকতে চেষ্টা করেছে টিম খোরশেদ। তারই অংশ হিসেবে এবার ক্ষতিগ্রস্থদের জন্য জেনারেটর, কম্বল, স্যানেটারি ন্যাপকিন, ডায়াপার ও বিস্কুট প্রেরণ করেছেন তুরস্কে।

টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, যখনি এই ভুমিকম্পের খবর পাই তখনি গণমাধ্যমের দিকে চোখ রাখি, ধীরে ধীরে মানবিক এ সংকট আমাদের চোখের কোনে অশ্রু এনে দেয়। পৃথিবীর এক প্রান্তে থেকে সামান্য এই সহযোগিতা যদি আমরা করতে পারি তাহলে হয়তো আমাদের ভালো লাগবে এই ভেবে আমি কয়েকজন সামর্থ্যবানের সহায়তায় চেষ্টা করেছি তাদের পাশে থাকতে। তুরস্কের পাশাপাশি সিরিয়ায় সংকট প্রকট, সেখানে যেন ত্রাণ সামগ্রী পৌছে দেয়া যায় সেজন্য আমি সংশ্লিষ্টদের নিকট আবেদন জানাই।

এদিকে নারায়ণগঞ্জের মাসদাইরে কাউন্সিলর খোরশেদের কার্যালয়ে সকালে টিম খোরশেদের সদস্য হাফেজ শিব্বির সহায়তা সামগ্রী প্রেরণের পূর্বে সেখানে নিহতের রূহের মাগফেরাত কামনায় দোয়া করেন এবং দূর্গতদের জন্যও দোয়া করেন। পরে সেখান থেকে মালামাল নিয়ে রওনা দেন।

এসময় উপস্থিত ছিলেন টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, তার স্ত্রী আফরোজা খন্দকার লুনা, জয়নাল আবেদীন, আনোয়ার মাহমুদ বকুল, রানা মজিব, নাজমুল কবির নাহিদ, শতকত খন্দকার, হাফেজ শিব্বীর, হিরাশিকো, মোঃ শহীদ, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, নাইমুল খন্দকার বাবু, আল-আমিন খান, হাফেজ রিয়াদুর রহমান রিয়াজ, মাসুদ আহমেদ, নীরব, রাজু, হাশেম ও টিম সচিব আলী সাবাব টিপু।