বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফটো জার্নালিস্টস এসোসিয়েশনের চিত্রাংকন প্রতিযোগীতা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:০২, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ফটো জার্নালিস্টস এসোসিয়েশনের চিত্রাংকন প্রতিযোগীতা

চিত্রাংকণ প্রতিযোগীতা

মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপনে উপলক্ষে বাংলাদেশ ফটো জার্নালিস্টস এসোসিয়েশন (বিপিজেএ) নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে চিত্রাংকণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টায় (২১শে ফেব্রুয়ারি)চাষাড়ায় নিজ কার্যালয়ে এসোসিয়েশনের সদস্যদের সন্তানদের নিয়ে চিত্রাংকণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।  

চিত্রাংনণ প্রতিযোগীতার উদ্ধোধনী অনুষ্ঠানে জেলা শাখার সভাপতি এনামুল হক সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণসম্পাদক কে এইচ মিলনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের নব-নির্বাচিত সভাপতিআলহাজ কাউসার আহম্মেদ পলাশ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফটোজার্নালিস্টস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ইন্দ্রজিত কুমার ঘোষ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিস্টস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী বোরহানউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএমআরাফাত ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মেদ আলী রেজা উজ্জল। আরো উপস্থিত ছিলেন জেলা কমিটির সাবেক সভাপতি তাপসসাহা, সাবেক সভাপতি মাহমুদ হাসান কচি, সাবেক সভাপতি হাবিবুর রহমান শ্যামল, বর্তমান কমিটির সহ সভাপতি শহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক হাসান উল রাজিব, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, অর্থ সম্পাদক কাইয়ুম খান, প্রচার সম্পাদক শাহিদ হোসেন, ক্রীড়াসম্পাদক সোহলে রানা, নির্বাহী সদস্য বিশাল আহমেদ ও আমির হোসেন, সাবেক সিনিয়র সহসভাপতি পাপ্পু ভট্টাচার্য্য, সাবেক সাধারণসম্পাদক মনিরুলইসলামসবুজ, সাবেক যুগ্ম সম্পাদক মুক্তার হোসেন,সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সজীব ও সাবেক অর্থ সম্পাদক হাজীআলমাছ। 

প্রধান অতিথির বক্তব্যে শ্রমিক নেতা পলাশ বলেন, স্বাধীনের পর বাংলাদেশ ছিলো তলা বিহীন ঝুড়ি, আজ আমরা উন্নতশীল দেশে পরিনত হয়েছি। আজ পাকিস্তানীরাও স্বীকার করে বাংলাদেশের উন্নয়নের কথা। আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নতুন প্রজন্ম আরো এগিয়ে নিয়ে যাবে সেই প্রত্যাশা রইলো। তিনি তার বক্তব্যে মাধ্যমে ভাষা আন্দোলনের ইতিহাস তুলে ধরেন।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি ইন্দ্রজিত বলেন, ইতিহাসের স্বাক্ষী দেয় ছবি, একটি ছবি হাজার কথার উত্তর দেয়। কিন্তু এই ঐতিহাসিক ঘটনার ছবি গুলো তোলার একটি ইতিহাস থাকে। জীবনের ঝুকি নিয়ে এই সব ঘটনা দূর্ঘটনার ছবি তুলতে হয়। তিনি আরো বলেন, সারা দেশে যত গুলো শাখা রয়েছে সেগুলোর মধ্যে এই জেলা শাখার কার্যক্রম সবচেয়ে বেশি প্রসংশিত। এই শাখার উত্তর উত্তর সাফল্য কামনা করেন তিনি। 

এই অনুষ্ঠানের পূর্বে ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে ফটো জার্নালিস্টস এসোসিয়েশনের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।