মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

|

চৈত্র ৫ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাণিজ্যমেলায় এবার ৩শ কোটি টাকার রপ্তানি আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৩৯, ১ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ০৪:৩৯, ১ ফেব্রুয়ারি ২০২৩

বাণিজ্যমেলায় এবার ৩শ কোটি টাকার রপ্তানি আদেশ

ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, এবারের ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় অংশগ্রহণকারী বেড়েছে প্রায় ৩৭ শতাংশ। মেলায় প্রায় লাখ দর্শনার্থী এসেছেন এবং কেনাবেচা হয়েছে প্রায় ১০০ কোটি টাকা।

এছাড়া, মেলায় স্পট রপ্তানি আদেশ এসেছে প্রায় ৩০০ কোটি টাকার।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপ দিনে বাণিজ্যমন্ত্রী এসব তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজিত পূর্বাচলে স্থায়ী মেলা কমপ্লেক্স বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

সমাপনী দিনে মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার দেওয়া হয় ১০টি সেরা প্যাভিলিয়ন ও স্টলকে, দ্বিতীয় পুরস্কার দেওয়া হয় ১৩টি প্যাভিলিয়ন ও স্টলকে, তৃতীয় পুরস্কার দেওয়া হয় ১১টি প্যাভিলিয়ন ও স্টলকে।

এছাড়া, শ্রেষ্ঠ নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে ৪টি প্রতিষ্ঠানকে, সেরা ইলেকট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ৩টি প্রতিষ্ঠানকে, সেরা ফার্নিচার উৎপাদনকারী বা রপ্তানি প্রতিষ্ঠান হিসেবে ৪টি প্রতিষ্ঠানকে এবং ইনোভেটিভ পণ্য উৎপাদনকারী বা বিক্রেতা হিসেবে ২টি প্রতিষ্ঠানকে ট্রফি দেওয়া হয়।