বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৩৮, ২৮ জানুয়ারি ২০২৩

বন্দরে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

প্রতিবাদ সভা

সুইডেনের উগ্রবাদী রাজনৈতিক দল র্হাড লাইন উগ্রপন্থি নেতা রাসমুল পালুদান কর্তৃক মুসলমানদের মহাগ্রন্থ পবিত্র আল কোরআন অবমাননা ও পুড়ানোর প্রতিবাদে বন্দর থানা তৌহিদী জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৭ জানুয়ারী) বাদ জুম্মা নামাজের পর সোকান্দা কেল্লা জামে মসজিদ প্রাঙ্গন থেকে ওই বিক্ষোভ মিছিল বের হয়। পরে বিক্ষোভ মিছিলটি বন্দর থানার ২১ নং ওয়ার্ড ও ২০ নং ওয়ার্ডের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিনের পর সোনাকান্দা পানির ট্যাংকি এলাকায় প্রতিবাদ সভার মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি সমাপ্ত করা হয়। 

বন্দর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতী জাকির হোসেন কাশেমী সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাহামুদনগর ডকইয়ার্ড জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতী আবুল কালাম ইউসুফ, বন্দর রুপারী জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতী সাইফুল্লাহ, মাহামুদনগর সারোয়ার জুট মিল জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা বশির আহাম্মেদ, সোনাকান্দা কেল্লা জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা জুনায়েদ সাকি, মাহামুদনগর জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা তাজুল ইসলামসহ বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগন। প্রতিবাদ সভায় বক্তরা বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম। মহান সৃষ্টিকর্তা আল্লাহতালা মানব জাতির কল্যানের কথা ভেবে এই পৃথিবীতে পবিত্র কোরআন শরিফ নাযিল করেছেন। তিনিই আমাদের পবিত্র কোরআন শরিফকে হেফাজতে রাখবে। আমরা মুসলমানরা কোন ধর্মকে আঘাত করেনি।  কিন্তু ইহুদীরা পবিত্র কোরআন শরিফকে পুড়িয়ে মুসলমানদের বুকে আঘাত করেছে।  আমরা এ নেক্কার জনক ঘটনার র্তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বন্দরে ২০ নং ওয়ার্ড ও ২১ নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদের প্রায় ৫’শ/৭’শ মুসল্লী অংশ গ্রহন করে।