শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে সন্ত্রাসী হামলায় আহত-২ গ্রেপ্তার-১

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:২৫, ২৯ জানুয়ারি ২০২৩

বন্দরে সন্ত্রাসী হামলায় আহত-২ গ্রেপ্তার-১

ফাইল ছবি

বন্দরে বাড়ি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে  সন্ত্রাসী হামলায় বাড়ী ঘর ভাংচুর ও লুটপাট করে নগদ ২ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ভূমিদৎসু পারভেজ গং এর বিরুদ্ধে। ওই সময় হামলাকারিদের বাধা দিতে গিয়ে মহিলাসহ ২ জন রক্তাক্ত জখম হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হলো শওকত আলী (৫২) ও সুফিয়ার আক্তার শ্যামা (৩৫)। 

স্থানীয় এলাকাবাসী আহতদের মারাত্মক জখম অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে। গত শুক্রবার (২৭ জানুয়ারী) সন্ধ্যা ৬টায় বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের নিশং এলাকায় ওই সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে। এ ঘটনায় আহতের স্বামী গোলাম মোস্তফা বাদী হয়ে ঘটনার ওই রাতেই বন্দর থানায় ভূমিদৎসু পারভেজসহ ৫ জনের নাম উল্লেখ্য করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন। যার  মামলা ৩৯(১)২৩। এ ঘটনায় পুলিশ মামলা দায়েরের ওই রাতে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আলীসাহারদী এলাকায় অভিযান চালিয়ে মামলার ৫নং এজাহারভূক্ত আসামী সালমান (২৮)কে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেপ্তারকৃত হামলাকারি সন্ত্রাসী সালমান উল্লেখিত এলাকার জসিম মিয়ার ছেলে। গ্রেপ্তারকৃত হামলাকারি সালমানকে ওই মামলায় শনিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। 

মামলার বাদী সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের নিশং এলাকার হাজী সিরাজুল হক মিয়ার ছেলে থান কাপড় ব্যবসায়ী গোলাম মোস্তফা মিয়ার সাথে নিশ মুন্সিবাড়ি এলাকার মৃত ইউনুস প্রধানের মহিউদ্দিন মিয়া ও তার ভূমিদৎসু ছেলে পারভেজ গংদের সাথে দীর্ঘ দিন ধরে বাড়ি জায়গা সংক্রান্ত বিরোধ চলছিল। এর ধরাবাহিকতায় গত শুক্রবার (২৭ জানুয়ারী) সন্ধ্যায় ভূমিদৎসু ও সন্ত্রাসী পারভেজ ও তার পিতা মহিউদ্দিন একই এলাকার মৃত দুলু মিয়ার ছেলে রনি একই থানার আলীসাহারদী এলাকার শাওন মিস্ত্রিী ছেলে জাহাঙ্গীর ও একই এলাকার জসিম মিয়ার ছেলে সালমানসহ অজ্ঞাত নামা ৫/৬ জন সন্ত্রাসী ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে থান কাপড় ব্যবসায়ী গোলাম মোস্তফার বাসভবনে অতর্কিত হামলা চালায়। ওই সময় হামলাকারিরা ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে বাস ভবনে ভিতরে প্রবেশ করে। ওই সময় সন্ত্রাসী পারভেজ ও সালমান আমার রুমের সুকেস ও স্ট্রিল আলমারি ভেঙ্গে নগদ ২ লাখ টাকা ছিনিয়ে নেয়। ওই সময় হামলাকারি বাড়ির আসভাবপত্র ভাংচুর চালিয়ে আরো ৭০ হাজার টাকা ক্ষতি সাধারন করে। ওই সময় হামলাকারিদের বাধা দিতে গিয়ে শওকত আলী ও গৃহবধূ সুফিয়া আক্তার শ্যামা গুরুত্বর জখম হয়। এ ঘটনায় বন্দর থানায় মামলা দায়ের হলে পুলিশ সন্ত্রাসী হামলার ঘটনার ওই রাতেই মামলার ৫নং এজাহারভূক্ত আসামী সালমানকে গ্রেপ্তার শনিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে।