বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৪৭, ২ অক্টোবর ২০২২

রূপগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

দুই গ্রুপের উত্তেজনার মধ্যে দিয়ে কর্মী সমাবেশ

দুই গ্রুপের দিনভর উত্তেজনার মধ্যে দিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উভয় গ্রুপের নেতাকর্মীদের সাথে আলাদা ভাবে মতবিনিময়ও করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলে এ কর্মী সম্মেলন। সম্মেলনকে ঘিরে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতারাও পড়ের বিপাকে। অবশেষে দুই পক্ষকেই বিভাজন না রেখে কাদে কাদ মিলিয়ে কাজ করারও আহবান জানান কেন্দ্রীয় কমিটির নেতারা। শান্তিপূর্ণভাবে কর্মী সমাবেশ অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ ও র‌্যাব প্রশাসন কঠোর অবস্থান নিয়েছেন। 

জিন্দা এলাকার একটি মাঠ প্রাঙ্গনে কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক আব্দুল আল সায়েমসহ আরো অনেকে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা এ এফ এম শাহেদ জানান, একটি পক্ষকে সমর্থন করেন দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়াররম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার। আরেকটি পক্ষকে সমর্থন করেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য মারফত আলী, বিল্লাল মেম্বার ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম।

দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের (শনিবারের আয়োজিত) সম্মেলনকে করে কয়েক দিন ধরেই দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন সময় সংঘর্ষের আশংকাও ছিলো। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আগে থেকেই উভয় গ্রুপের নেতাকর্মীদের শান্তিপূর্ণ ভাবে অবস্থান নেয়ার জন্য হুশিয়ারি দেয়া হয়েছে। কর্মী সম্মেলন হওয়ার কথা বেলা ১১টার দিকে। কিন্তু দুই গ্রুপের নেতাকর্মীরাই সকাল ৯টা থেকে কর্মী সম্মেলনের আশ-পাশে অবস্থান নেয়া নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ ও র‌্যাব প্রশাসনও উত্তেজনা থামাতে সতর্ক ও কঠোর অবস্থানে ছিলো। তবে, প্রশাসন একটি পক্ষকে পেন্ডেলের ভেতরে অবস্থান নেয়ার সুযোগ দেন। অপর পক্ষটিকে মেরিনসিটি বালুর মাঠে অবস্থান নেয়ার সুযোগ করে দেন। তবে, অতিথিবৃন্দ আলাদা ভাবে উভয় গ্রুপের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। 

এসময় স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল আলীম নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা অত্যন্ত শান্তিপ্রিয় হয়। এখানে এসে দেখতে পারলাম এক গ্রুপ আরেক গ্রুপকে প্রতিহত করতে কর্মী সম্মেলনে আসতে বাঁধা দেন। এটা মোটেও কাম্য নয়। ভিবাজন থাকবে কেন। উভয় গ্রুপের ভিবাজন ভেঙ্গে প্রার্থীদের বায়োডাটা দেন, আমরা যাচাই-বাচাই করে যোগ্যদের কমিটিতে আনবো।