বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্ব : শামীম ওসমান 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:০৪, ৪ অক্টোবর ২০২২

শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্ব : শামীম ওসমান 

একেএম শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, শেখ হাসিনার সাথে বাংলাদেশের ভাগ্য জড়িত। তিনি শুধু আওয়ামী লীগের নেত্রী নন, তিনি বাংলাদেশের অস্তিত্ব। জাতির পিতা বঙ্গবন্ধু ছিলের স্বাধীনতার অস্তিত্ব আর শেখ হাসিনা বাংলাদেশকে বাঁচিয়ে রাখার অস্তিত্ব। তিনি বাঁচলে বাংলাদেশ বাঁচবে। অসুর সব জায়গায় থাকে রাজনীতিতেও আছে। অসুর কখনও জিতে না এখানেও জিতবে না। 

সোমবার (৩ অক্টোবর) শহরের আমলাপাড়া পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় কালে একথা বলেন তিনি। এসময় জেলা প্রশাসন মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমি এই এলাকার সন্তান। আজ আমি নারায়ণগঞ্জের সন্তান হিসেবে গর্ববোধ করি কারণ যে কোন জায়গা থেকে নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির জায়গা। এখানে বহুবার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করা হয়েছে কিন্তা তারা সফল হয়নি। কিছু কাটা ছেড়া হয়েছে। তবে তারা পারেনি কারণ বাঙালির জাতীয়তাবাদের চেতনায় এ এলাকার মানুষ উদ্বুদ্ধ। বঙ্গবন্ধুর পদচারণা এ এলাকায় এত বেশি ছিল যে মানুষ সচেতন হয়েছে। 

তিনি আরও বলেন, বিভিন্ন ধর্ম আছে। প্রতিটা ধর্মই সুন্দর। ধর্ম সবসময় ভাল কথা বলে। কে কতটুকু অন্তর থেকে মানে সেটা দেখার বিষয়। এখানে যারা আছে তাদের প্রতি অনুরোধ করব, মানুষের ভেতর দুটো রুপ একটা খারাপ আরেকটা ভাল। আমাদের ভালটা দিয়ে খারাপটা দাবিয়ে রাখতে হবে। ভুল মানুষ করে। তবে যারা জানার সাথে সাথে সংশোধন করে তখন তারা ভাল মানুষ হয়ে ওঠে।

তিনি বলেন, আপনাদের যাদের মা বাবা জীবিত আছে তাদের প্রথম শর্ত হল মা ও বাবার প্রতি দায়িত্ব পালন করা। আপনার এলাকার মানুষের জন্য দায়িত্ব পালন করা ও দেশের জন্য কাজ করা। ধর্ম নিয়ে আলোচনা করা ও ধর্মের ভাল জিনিসগুলো গ্রহন করা। যাতে কেউ অপপ্রচার করতে না পারে। 

শামীম ওসমান বলেন, আমরা ছোট বেলা থেকেই এখানে আসি। কে হিন্দু কে মুসলমান এটা বোঝার উপায় নেই। নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হচ্ছে, সমাজের ভাল মানুষগুলোকে নিয়ে একটি সুন্দর সমাজ গড়তে চাই।

এসময় পূজার শুভেচ্ছা বিনিময় করেন শামীম ওসমান।