শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

হামলা মামলার শিকার হয়েও ছাত্রদলে ঠাই হয়নি মাসুদের

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৫৮, ২৭ জানুয়ারি ২০২৩

আপডেট: ০৫:৩৪, ২৮ জানুয়ারি ২০২৩

হামলা মামলার শিকার হয়েও ছাত্রদলে ঠাই হয়নি মাসুদের

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। তবে সেই কমিটিতে ঠাঁই হয়নি বারংবার সরকারদলীয়দের হামলা ও মামলার শিকার জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাসুদুর রহমান মাসুদের।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়।

বিগত সময়ে আন্দোলন সংগ্রামে রাজপথে জোরালো ভূমিকা রেখে বারবার আলোচনায় এসেছেন মাসুদ। জেলাজুড়েই রয়েছে মাসুদের বিশাল কর্মী বাহিনী। দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে মামলার শিকার হয়েছেন জেলও খেটেছেন একাধিকবার। ছাত্রদলের রাজনীতি করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বারবার। বাদ যায়নি তার পরিবারের সদস্যরাও।

সর্বশেষ গত ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ব্যানারে মশাল মিছিল বের করায় হামলা চালানো হয় মাসুদের বাড়িতে। এসময় মাসুদকে বাসায় না পেয়ে তার বাবা ও মাকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে হামমলাকারীরা। ভাঙা হাত ও পা নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নেন মাসুদের বাবা মা।

এঘটনার পর রূপগঞ্জজুড়ে একাধিকবার মাসুদের অনুসারীদের বাড়িঘর ও ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় আলোচনার শীর্ষে উঠে আসেন ছাত্রদল নেতা মাসুদ। 

এ ঘটনার পর বিএনপি ও ছাত্রদলের কেন্দ্রীয় ও জেলার শীর্ষ নেতারা রূপগঞ্জে মাসুদের বাড়ি পরিদর্শনে যান। মাসুদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন, তাদের পাশে থাকার আশ্বাস দেন।

এদিকে কমিটি গঠনের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রতিক্রিয়ায় মাসুদ লিখেন, দেশের জন্য রাজনীতি করে নিজের  জীবনের সাথে সাথে মা বাবার জীবন সহ-পরিবারের প্রতিটি সদস্যর জীবন একটা বিষাদের দিকে উৎসর্গ করলাম। শুধু আমি করেছি এমনটাও না আমার উপর বিশ্বাস রেখে যারা আমার সাথে কাজ করেছেন প্রতিটি কর্মীর একই অবস্থা। কোন একটা কমিটির জন্য না। যারা আমাকে কমিটিতে রাখে নাই তাদেরকে অসংখ্য ধন্যবাদ, তাদের সমমর্যাদা দিয়ে আমাকে গণ্য করার জন্য। কমিটির জন্য আমি রাজনীতি করি না। কোন কমিটির  হাত পা নেই, আলাদাভাবে শক্তিও থাকে না, জনপ্রিয়তা থাকে না, মর্যাদাও থাকেনা। কমিটি একটা শূন্যস্থান, একটা নাম যা সঠিক ব্যক্তির উপর পড়লে কমিটি সম্মানিত হয়, শক্তিশালী হয়,
সম্মান ও মর্যাদা বাড়ে। 

তিনি আরও বলেন  জাতীয় পার্টি আজ যে শূন্য কারণ সে সঠিক ব্যক্তিকে সঠিকভাবে দায়িত্ব দিতে ব্যর্থ হয়েছে। আমি দেশকে ভালোবাসি, দেশের অবৈধ দুঃশাসনকে ঘৃণা করি । আমার পথের পথিক যারা অবশ্যই দেশ রক্ষায় তাদেরকে নিয়ে আগের থেকে বেশী কাজ করার চেষ্টা করবো। যারা অবৈধভাবে কমিটি এনেছেন, দিয়েছেন আপনাদের সাথেও রাজপথের উত্তপ্ত আবহে দেখা হবে।