মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পাঠ্যপুস্তকে নাস্তিক্যবাদ ঢুকিয়ে দেয়া হয়েছে : বাহাদুর শাহ্

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৫৪, ২৮ জানুয়ারি ২০২৩

পাঠ্যপুস্তকে নাস্তিক্যবাদ ঢুকিয়ে দেয়া হয়েছে : বাহাদুর শাহ্

মানববন্ধন

ইসলামিক ফ্রন্ট বাংলাদশের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, রাসুলে পাকের (সাঃ) এক্তেবা যেন মানুষ না করতে পারে যার জন্য শিক্ষার সিলেবাস থেকে নবী (সাঃ) এর জীবনী উঠিয়ে দিয়েছে। নবীর আদর্শ অনুসরণ কারী ছিলেন সাহাবায়ে কেরামরা। যে সাহাবায়ে কেরামগনের জীবনীও শিক্ষা ব্যবস্থা থেকে উঠিয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকে ঢুকিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন দেব-দেবীর নাম, নিয়ে এসেছে নাস্তিকতা বাদের মতবাদ, ভ্রাম্মনবাদের মতবাদ। 

শুক্রবার (২৭ জানুয়ারী) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সংলগ্ন বাইতুল ইজ্জত জামে মসজিদে জুম্মার বয়ানে একথা বলেন তিনি। 

তিনি বলেন, আমরা জোর দাবী জানাচ্ছি সরকারকে প্রাথমিক থেকে মাস্টার্স পর্যন্ত যেন আমাদের নবী (সাঃ) এর জীবনী যেন সর্ব ক্ষেত্রে পড়ানোর ব্যবস্থা করে দেয়। যেই নবীর আদর্শ সম্পর্কে আল্লাহ নিজে বলেছেন "নিশ্চয়ই রাসুল (সাঃ) তোমার আদর্শ মহান"। আমরা কেনো সেই মহান নবীর আদর্শ শিক্ষা লাভ করতেছি না, আমাদের সন্তানেরা কেনো সেই মহান নবীর মহান আদর্শ থেকে বঞ্চিত হবে। যেখানে আমাদের মুসলমানদের ট্যাক্স দ্বারা দেশ চলে, সরকার চলে, সেই ট্যাক্সের টাকা দিয়ে কেন তারা ভ্রাম্মনবাদী শিক্ষা লাভ করবে। কেন তারা নাস্তিকবাদের শিক্ষা লাভ করবে।

তিনি আরও বলেন, আমি আগেও প্রতিবাদ করেছি এখনো করতেছি, সরকার যেনো নাস্তিকবাদী ও ভ্রাম্মনবাদী যেগুলো আছে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা মন্ত্রণালয় থেকে এগুলাকে বিতাড়িত করে। শিক্ষা মন্ত্রী যে বানাইছেন এগুলা কি? না মুসলমান না নাস্তিক না আস্তিক তা আমরা কিছুই জানিনা? এগুলোর ধর্ম সমন্ধে কোন জ্ঞান নাই। এগুলারে বানিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন মন্ত্রণালয়ের দ্বায়িত্ব শিক্ষা মন্ত্রণালয়ের দ্বায়িত্ব। যেগুলি ঠিকমত সুরা ফাতেহা পড়তেও জানে না। এগুলি ধর্ম সম্পর্কে কি বলবে।

তিনি বলেন, এটা আমাদেরই কর্মের ফল। যেমন কর্ম তেমন ফল। আমরা নির্বাচন আসলে পাগল হয়ে যাই, হারাম খেয়ে পাগল হয়ে যাই, কোথায় ভোট দিব সেটার খেয়াল নাই। নবীর আদর্শ কায়েম করার জন্য ভোট চাইলে মুখ বেজার হয়ে যায়, আবার বলে আমি সুন্নি, আমি আশেকে রাসুল (সাঃ), লানত তোদের কথার উপর। নবীর আদর্শ কায়েমের জন্য তোর যদি মুখ বেজার হয়ে থাকে, তুই যদি বাধা সৃষ্টি করে থাকস, তুই তো রাসুলের উম্মতই না। কর্মেই তার ফল। তাই আমরা যেনো ভবিষ্যতে এই ভুল না করি। আমরা যেনো এমন কাজ করি যা আমাদের জীবন মরন সবকিছু থাকবে রাসুলে পাকের এতাআতের মাধ্যমে। রাসুলে পাকের এতাআতই হল আল্লাহর এতাআত।

পরে বিকেলে ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগর কর্তৃক আয়োজিত তুর্কি দূতাবাসের সামনে সুইডেনের একদল ডানপন্থিদের দ্বারা মুসলমানদের মহা পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে এবং পাঠ্যপুস্তক থেকে ইসলাম বিরোধী অপসংস্কৃতির বিষয়গুলো বাদ দেওয়ার দাবিতে জুম্মার নামাজের পরে বাইতুল ইজ্জত জামে মসজিদ সংলগ্ন এলাকায় এক বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

এতে ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি গোলাম মোস্তফা নিরবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ সানি দেওয়ানের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি এ এম এম একরামুল হক,  বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ তরিকুল হাসান লিংকন। 

আরো উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সম্মানিত সদস্য ও নারায়ণগঞ্জ জেলা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন কাওছার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি মোঃ নুরুল ইসলাম, মোঃ শাহজাহান প্রকাশনা সম্পাদক  মোঃ মিলন হোসেন, নারায়ণগঞ্জ জেলা ইসলামী ছাত্রসেনার সংগ্রামী সভাপতি ছাত্রনেতা রাহাত হাসান রাব্বী, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা জসিম উদ্দিন, ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগরের সহ সাধারণ সম্পাদক মোঃ মাঈনুদ্দিন, দপ্তর সম্পাদক মোঃ রুবায়েত মুনতাসির, প্রচার সম্পাদক মোঃ ইয়াছিন আজমীর, সদস্য মোঃ ফাহিম, মোঃ জুবায়ের, মোঃ ইমন ও ইসলামী ছাত্রসেনা বন্দর থানার নেতৃবৃন্দ।