বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

লেখাপড়ার কোন বিকল্প নেই : আনোয়ার হোসেন

প্রকাশিত: ০৫:৩২, ২ ফেব্রুয়ারি ২০২৩

লেখাপড়ার কোন বিকল্প নেই : আনোয়ার হোসেন

আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভনিংবডি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, লেখাপড়ার কোন বিকল্প নেই, এর মাধ্যমে দেশ ও জাতি উন্নত হবে। তোমরাও একদিন দেশের সম্পদ হয়ে মানুষের কাছে রূপ নিবে। এই স্কুল কলেজের শিক্ষামানের সাথে তোমরা উন্নত শিক্ষাগ্রহণ কর। কলেজের অনুষ্ঠানগুলোতে আমাকে প্রধান অতিথি না করলে ভালো হয়। এটা আমাদের স্কুল এখানে তোমাদের মাঝে আসতে চাই। আগামীতে স্কুল কলেজের অণুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হয়ে আসতে চাই না, অভিভাবক হয়ে সকলের মাঝে থাকতে চাই। এবং সকলকে নিয়ে স্কুল কলেজের উন্নয়নমূলক কাজ করতে চাই। সকলের কাছে দোয়া চাই, আমি মানুষের কল্যাণে কাজ করতে পারি। জেলা পরিষদের চেয়ারম্যান পাওয়ার আগেও মানুষের সেবামূলক কাজ করতে চেয়েছি, করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকের শয্যা অবস্থায় জেলা পরিষদের চেয়ারম্যান মনোয়ন দিয়ে বলেছিলেন, আনোয়ার মানুষের কল্যাণে কাজ করো। কারণ, মানুষের কল্যাণ কাজ ও সেবা মূলক কাজ করলে মহান আল্লাহ তায়ালাকে পাওয়া যায়। এই স্কুল কলেজের অডিটোরিয়াম করেছি জেলা পরিষদের অর্থায়নে। আমি তখন জেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। সেবামূলক কাজ করার জন্য এই স্কুল কলেজের অডিটোরিয়াম নির্মাণ করেছি, যাহা অন্য স্কুলে নেই। এর কারণে, স্কুল কলেজের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে সুন্দর পরিবেশে বিভিন্ন কার্যক্রম করে যেতে পারছে।

বুধবার ১ ফেব্রুয়ারী মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্রীদের অংশগ্রহণে ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধনের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভনিংবডির দাতা সদস্য এস এম আহসান হাবিব, কলেজ প্রতিনিধি রাম কৃঞ্চ সাহা, স্কুল অভিভাবক সদস্য জানে আলম জানু, মোশাররফ হোসেন জনি ও সহকারী প্রধান শিক্ষিকা লায়লা আক্তার।

এর আগে আহসান হাবিব বলেন, মর্গ্যান স্কুল এন্ড কলেজ এখন শহরের অন্যতম উন্নত আকারে রূপ নিয়েছে। এখানে অনেক শিক্ষার্থীরা এখন বড় বড় প্রতিষ্ঠানে সুযোগ পেয়েছে। আগের চেয়ে অনেক রেজাল্ট ভালো হয়েছে। এই বছরে কলেজ বিভাগে অনেক শিক্ষার্থী ভর্তি হয়েছে, তাদের সৎ ইচ্ছায়। অভিভাবকরা এখন এই কলেজের ভর্তি হওয়ার জন্য ভিড় করেছে, সে কারণে আমরা শিক্ষক-শিক্ষিকাদের কৃতজ্ঞ। গভনিংবডি সভাপতি আনোয়ার হোসেন সকলকে সুযোগ সৃষ্টি করে দেয়া এমন ফলাফল আমরা প্রতিবছর পেয়ে যাচ্ছি।