বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

এই সরকারই শেষ সরকার নয়, পুলিশকে আজাদ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৩০, ১ এপ্রিল ২০২৩

এই সরকারই শেষ সরকার নয়, পুলিশকে আজাদ

আবদুস সালাম আজাদ

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেছেন, পুলিশের উদ্দেশ্যে বলতে চাই। এই সরকারই শেষ সরকার নয়। আমাদের গ্রেফতার করে আন্দোলন দমন করা যাবে না। সকল পুলিশ নয়, পুলিশের যারা দলীয়ভাবে থানায় বসে আছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, এর জবাবদিহিতা আপনাদেরই করতে হবে।

শনিবার (১ এপ্রিল) বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, শেখ হাসিনার পতন ঘটবেই। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে৷ দেশকে বাঁচাতে হবে। তারেক রহমান যদি দেশে ফিরে আসতে পারে এ সরকার কোন অবৈধ নির্বাচন করতে পারবে না। তাই তার নামেও মিথ্যা মামলা দেয়া হয়েছে।

তিনি বলেন, দেশকে বাঁচাতে হলে তারেক রহমানের নেতৃত্বে আমাদের মাঠে নামতে হবে। শেখ মুজিব যেমন একদলীয় বাকশাল কায়েম করেছিল। আজ তারা আবারও সেই একদলীয় কায়দায় দেশ চালাচ্ছে।

আমরা অস্থান কর্মসূচি দিয়েছি। শান্তিপূর্ণ কর্মসূচি। আপনারা কত জুলুম করবেন। এর দায় আপনাদের নিতে হবে। দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। গিয়াসউদ্দিন সহ আমাদের অনেক নেতাকর্মীদের বাড়িতে হামলা করা হয়েছে। হামলা করে রক্ষা হবে না। আর কোন অবৈধ নির্বাচন হতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান ঘোষণা না দিলে বাংলাদেশ স্বাধীন হত না। আপনারা দেখেছেন ২০১৪ সালে বাংলাদেশের নির্বাচন ব্যাবস্থাকে ধ্বংস করা হয়েছে। প্রধানমন্ত্রী কথায় কথায় মিথ্যা কথা বলে। ৩০ তারিখের নির্বাচন ২৯ তারিখে হয়ে গেছে। মানুষ যদি ভোট দিতে পারত আওয়ামী লীগ দশটি আসনও পেত না। তারা সেখানে মধ্যরাতের নির্বাচন করেছেন।