বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জের ফতুল্লায় সৌদির সাথে মিলিয়ে ঈদ উদযাপন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:২৪, ২ মে ২০২২

না.গঞ্জের ফতুল্লায় সৌদির সাথে মিলিয়ে ঈদ উদযাপন 

পবিত্র ঈদুর ফিতরের নামাজ

প্রতি বছরের ন্যায় এবারো সৌদি আরবের সঙ্গে মিল রেখে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় পবিত্র ঈদুর ফিতরের নামাজ আদায় করেছে হানাফি (রা.) মাযহাবের অনুসারীরা। 

সোমবার (২ মে) সকাল সাড়ে ৯টায় ফতুল্লার লামাপাড়ায় হযরত শাহ্ সুফী মমতাজিয়া এতিম খানা ও হেফজ খানা মাদ্রাসায় ‘জাহাগিরিয়া তরিকার’ কয়েক শ অনুসারী এ ঈদের নামাজ আদায় করেছেন। 

জামাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ,বন্দর ও সোনারগাঁ উপজেলা, গাজীপুরের টঙ্গী, ঢাকার কেরানীগঞ্জ, পুরাতন ঢাকা, ডেমরা, সাভার থেকে শতাধিক মুসল্লি অংশ নেয়। 

হযরত শাহ্ সুফী মমতাজিয়া মাদ্রাসার খতিব মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ জানান, হানাফির মাযহাবের মতে পৃথিবীর যে কোনো প্রান্তে চাঁদ দেখা গেলে ঈদ পালন করার বিধান রয়েছে তাই আজ ঈদ পালন করছি আমরা। তারা হযরত হানাফি (রা:) মাযহাবের অনুসারী। জাহাগিরিয়া তরিকার অনুসারীরা গত একশ বছর আগ থেকে বিশ্বের যেকোন প্রান্তে চাঁদ দেখা অনুযায়ী ঈদ পালন করে আসছেন। 

তিনি জানান, ঢাকার কেরানীগঞ্জ, সদরঘাট, উত্তরা, সাভার, ডেমরা এবং নারায়ণগঞ্জের সদর, বন্দর ও রূপগঞ্জ এলাকা থেকে এসে শতাধিক মানুষ এখানে ঈদের নামাজে অংশ নেন। এরা এ অঞ্চলের বাসিন্দা নিন তবে হানাফি (রা:) মাযহাবের অনুসারী। ঈদের নামাজ শেষে একে অন্যের সাথে শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেছেন।