শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে রাকিব হত্যা মামলায় ৩ জনের রিমান্ড মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:১৪, ২৭ সেপ্টেম্বর ২০২২

রূপগঞ্জে রাকিব হত্যা মামলায় ৩ জনের রিমান্ড মঞ্জুর

মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঞ্চল্যকর রাকিব হাসান হত্যাকান্ডের মামলায় প্রধান আসামী দেলোয়ার হোসেনসহ গ্রেফতারকৃত ৩ আসামীকে নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয়। সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে জেলা দায়রা জজ আদালতের জজ নুরুন্নাহার মামলাটি শুনানি করেন।

শুনানি শেষে আসামীদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন করেন আদালত। রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ আদালতের কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান আসাদ।

এদিকে, শুনানির আগে থেকেই আদালতপাড়ায় নিহতের স্বজন ও এলাকাবাসী রাকিব হাসান হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শুরু করেন। এছাড়া অন্যান্য আসামীদের গ্রেফতার করে তাদেরকেও ফাঁসির দাবি জানান বিক্ষুব্ধরা।

কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান আসাদ জানান, নিহত রাকিব হাসান গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে। গত ২১ সেপ্টেম্বর রাতে রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল কাঠপট্রি এলাকায় ছাত্রলীগ কর্মী রাকিব হাসানকে নির্মম ভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় নিহতের বোন আখি আক্তার বাদী হয়ে ৬জনকে নামীয় ও অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলার আসামীরা হলেন, গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব মিয়া, পাচাইখা টেলাপাড়া এলাকার সাফির ছেলে হামজালা, নায়েব আলীর ছেলে আফজাল, গোলাকান্দাইল এলাকার আসমত আলীর ছেলে জাকির হোসেন ও মৃত আব্দুর রহিমের ছেলে মিল্লাত।

মামলার বাদী ও নিহতের বোন আখি আক্তার মামলার এজাহারে উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন। ওই বিল্ডিং নির্মানের জন্য মামলার আসামীরা চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিলো। আর চাঁদা টাকা না পেয়ে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।  

পরে রাকিব হাসান হত্যা মামলার ৩ আসামীকে গ্রেফতার করে থানায় সোপর্দ করে র‌্যাব সদস্যরা।  গ্রেফতারকৃতরা হলেন, গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার হাসমত আলীর ছেলে দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব ও তারাব বিশ^রোড এলাকার মৃত সাত্তারের ছেলে রোবেল হোসেন।

পরে থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওই ৩জনকে ৭ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। পরে আদালত ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।