বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে রাজউক এর অভিযান ৩টি ভবন ভাংচুর, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৪১, ১৮ জানুয়ারি ২০২৩

রূপগঞ্জে রাজউক এর অভিযান ৩টি ভবন ভাংচুর, জরিমানা

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গোলাকান্দাইল এলাকায় রাজউকের অনুমোদন না নিয়ে অবৈধ ভাবে ভবন তৈরি করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) অভিযান পরিচালনা করেন। 
 
মঙ্গলবার (১৭ই জানুয়ারী) বিকেলে উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩টি নির্মানাধীন ভবন ভাংচুর করে এবং ভবন মালিকদের নগদ ২ লক্ষ ৫০ হাজার টাক জরিমানা আদায় করেন।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর ৮ নম্বর জোনের পরিচালক উপসচিব  ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়াহ ইয়া খান এর নেতৃত্বে গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় লিটনের ভবনের বারান্দা ভেঙ্গে ফেলা হয়। এসময় রাজউকের অনুমোদন ছাড়া ভবন তৈরির দায়ে নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। একই এলাকার হাজী আলীমের বাড়ীর বারান্দার একাংশ ভেঙ্গে ফেলা হয় এবং নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একই এলাকার বাশারের বাড়ির বারান্দা ভেঙ্গে ফেলা হয় ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজউক এর ৮নম্বর জোনের অথরাইজ অফিসার শুভংকর শুসময়, সহকারী অথরাইজ অফিসার রনি মাহব্বীর প্রমুখ।

রাজউক এর ৮ নম্বর জোনের পরিচালক উপসচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়াহ ইয়া খান বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে। রূপগঞ্জের বেশ কিছু এলাকা নতুন করে ড্যাবের আওতায় নেয়া হয়েছে। যেসব ভবন বালিকরা রাজউকের অনুমোদন না নিয়ে অবৈধভাবে বাড়ি-ঘর নির্মান করবে তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।