শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আমরা খালি গায়ে হাঁটলেও বলবে বিএনপির কর্মী যাচ্ছে : আশা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৫৭, ৪ অক্টোবর ২০২২

আমরা খালি গায়ে হাঁটলেও বলবে বিএনপির কর্মী যাচ্ছে : আশা

আবুল কাউসার আশা

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা বলেছেন, আগামী ৬ তারিখে কেন্দ্রীয় কর্মসূচি আছে। এখন থেকে যত কেন্দ্রীয় কর্মসূচি আছে আমরা মহানগর বিএনপি সেই সকল কর্মসূচি পালন করবো। আমরা দলের জন্য নিজেদের বিলিয়ে দিয়েছি। তাহলে কার জন্য পেছনে রাজনীতি করবো। আমি খালি গায়ে হাঁটলেও লোকে বলবে এটা বিএনপির আশা। আমাদের অন্য দলে যাওয়ার সুযোগ নেই। তারা সুযোগ পেলে অন্য দলে চলে যাবে। 

সোমবার (৩ অক্টোবর) নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পদত্যাগকারী নেতাকর্মীদের নিয়ে দলের জন্য মাঠে থাকতে ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। এসময় আগামী ৬ অক্টোবর কেন্দ্র ঘোষিত শোক র‍্যালি করার সিদ্ধান্ত নেন নেতারা।

তিনি বলেন, সকলেই এ কমিটি দেখে মর্মাহত হয়েছেন। তারা যখন কমিটি বাগিয়ে এনেছে তখনি উচিত ছিল সকলের সাথে সমন্বয় করা। কিন্তু যেহেতু চোরের মার বড় গলা। তারা বক্তব্য দিয়ে দিল পরিবারতন্ত্রের অবসান ঘটছে। এই কথা শামীম ওসমান কিংবা ডা. সেলিনা হায়াৎ আইভি বললে মানতাম যে আমাদের প্রতিদ্বন্দ্বীরা বলেছে। কিন্তু এ বক্তব্য দিল কারা? এটা আমাদের তৃণমূলের কর্মীদের কাছে লজ্জা।

বর্তমান মহানগর কমিটির আহবায়ক ও সদস্য সচিবের সমালোচনা করে তিনি বলেন, এর আগে মহানগর বিএনপির কমিটি ছিল। সেই কমিটিকে অকার্যকর করতে যা যা করার দরকার তিনি করেছেন। প্রথমে তিনি মহানগরের ব্যানারে আসা বন্ধ করলেন। সেখানে তিনি জাকির খানের নেতাকর্মীদের বুঝালেন কালাম সাহেব তার নাম কেটে দিয়েছে। অন্যদিকে আমাদের সদস্য সচিব টিপু সাহেব বলেছেন এমপি মন্ত্রীদের সাথে ছবি তোলার কথা। আগে একজন মেম্বার অন্তত হয়ে দেখান তাহলে বুঝবেন এর জ্বালাটা কী। 

সেই দুই কোটির প্রসঙ্গ টেনে তিনি বলেন, টিপু সাহেবেরও সাখাওয়াত সাহেবকে নিয়ে অভিযোগ ছিল। সেটা কি, উবি নাকি ওসমান পরিবারের কাছ থেকে দুই কোটি টাকা নিয়েছে। আমরা আগেই বলেছিলাম এটা সত্যা মিথ্যা ক্লিয়ার করতে। কিন্তু তারা খোলাসা করেননি। 

মামলায় জর্জরিতদের বাদ দেয়া হয়েছে দাবি করে আশা বলেন, আমি তাকে বলতে চাই আপনি একজন আইনজীবী। কোর্টে খবর নেন আমাদের নামে মামলা কয়টা। আর আপনার নামে কয়টা মামলা। আমাদের জেলখানা মুখস্ত। আপনি কি জেলখানা কেমন সেটা বলতে পারবেন।

তিনি বলেন, আমরা সবসময় শ্রমিক দলকে শক্তিশালী করার জন্য কাজ করেছি। কারণ ছাত্রদল ও শ্রমিক দল সবচেয়ে বেশি কর্মী সরবরাহ করে। কেন শ্রমিক দল টুকরো টুকরো হয়েছে সেটা শ্রমিক দলের নেতারাই বলবে।

এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির পদত্যাগ করা ১৫ জন যুগ্ম আহবায়ক ও সদস্যসহ অন্তত ৫০ জন নেতা।