মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জ থেকে দেড় ঘন্টায় পদ্মা সেতু দিয়ে শরীয়তপুর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:২০, ১৩ জুলাই ২০২২

আপডেট: ০৬:১৯, ১৫ জুলাই ২০২২

না.গঞ্জ থেকে দেড় ঘন্টায় পদ্মা সেতু দিয়ে শরীয়তপুর

ফাইল ছবি

মাত্র ৭ মিনিটে পার হয়েছি পদ্মা সেতু। কখনো দেড় ঘন্টায় নারায়ণগঞ্জ থেকে শরীয়তপুর গ্রামের বাড়িতে যাব ভাবতে পারিনি। গত ৫ বছর ধরে গ্রামের বাড়ি যাইনা এই সময়ের কারণে। সাধারণত আমাদের এখান (নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ) থেকে ফেরী পার হয়ে শরীয়তপুর গ্রামে যেতে সময় লাগে সাড়ে ৪ থেকে অন্তত ৫ ঘন্টা। তার উপর পদ্মার উত্তাল, উথাল-পাতাল তো রয়েছেই।

মঙ্গলবার (১২ জুলাই) সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হিরাঝিল থেকে মাত্র দেড় ঘন্টায় শরীয়তপুরের জাজিরার বিকে নগর ইউনিয়নের ছুবান্দি মাদবর কান্দি এলাকায় নিজের গ্রামের বাড়ি পৌছে এমন অনুভূতি ব্যক্ত করেছেন মোঃ রাশেদুল ইসলাম রাজু। 

রাজুর বাড়ি সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডের হিরাঝিল এলাকায়। তাদের গ্রামের বাড়ি শরীয়তপুরের ছুবান্দি মাদবর কান্দি গ্রামে।

রাজু জানান, আমি তো ভেবেছিলাম অন্তত ১৫ থেকে ২০ মিনিট লাগবে সেতু পার হতে কিন্তু না মাত্র ৭ মিনিটে আমি সেতু পার হয়েছি। সকালে টায় বাড়ি থেকে রওনা দিয়েছি। তারপর মাওয়া সড়ক হয়ে পদ্মা পার হয়ে গ্রামে এসেছি। আমার এ পুরো যাত্রায় বিরতি বাদ দিয়ে সময় লেগেছে দেড় ঘন্টা। আমি কখনো ভাবিনি এত অল্প সময়ে গ্রামে আসা যায়। সকাল ৭ টায় রওনা দিয়ে যাত্রা বিরতি সহ সকাল ৯ টায় গ্রামের বাড়ি পৌছে গেছি। এখানে এসে পরিবারের সবার সাথে নাস্তা করেছি।

তিনি জানান, আগে যখন গ্রামের বাড়ি আসতাম তখন নদী উত্তাল ঢেউয়ের কারণে ফেরীতে দেরী হতো। ফেরী দিয়ে পার হয়ে বাড়ি আসতে হতো। সিদ্ধিরগঞ্জ থেকে গ্রামের বাড়ি আসতে আমাদের সময় লাগতো সাড়ে ৪ থেকে ৫ ঘন্টা। এখন আর সেই স্ময় লাগছেনা। এ সেতুর ফলে যোগাযোগ ব্যবস্থার এ অভাবনীয় উন্নতি হলো। আমাদের দক্ষিনাঞ্চলের ২১ টি জেলার সাথে আমাদের ঢাকা সংযুক্ত হলো। আমি আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।