মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে ৮২ বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৩০, ২৩ সেপ্টেম্বর ২০২২

সিদ্ধিরগঞ্জে ৮২ বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৮২ টি বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ থানা সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছার নেতৃত্বে নাসিক ৪ নং ওয়ার্ডের শিমরাইল উত্তরপাড়া ও বউ বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৩৮ টি মামলা দায়েরের মাধ্যমে অবৈধ সংযোগ ব্যবহারকারী বাড়ির মালিকদের ২ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ পাইপ ও রাইজার জব্দ করা হয়। 

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ থানা সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছা জানান, বাড়িগুলোতে অত্যন্ত নিম্নমানের ঝুঁকিপূর্ণ পাইপ ও রাইজারের মাধ্যমে গ্যাসের অবৈধ সংযোগ নেয়া হয়েছে।এর ফলে যেকোনো সময় বড় ধরণের অগ্নিকান্ড ঘটতে পারতো। তাই আমরা ৮২ টি বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। সরকারি সম্পদ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তিতাসের মেট্রো ঢাকা বিপণন বিভাগ-১ টিকাটুলী কার্যালয় এর উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, বিচ্ছিন্ন করা এই ৮২ টি সংযোগের মাধ্যমে অবৈধভাবে দুই শতাধিক চূলায় গ্যাস ব্যবহার করা হতো। এলাকাবাসীকে অবৈধভাবে গ্যাস ব্যবহার না করার আহবান জানিয়ে তিতাসের এই কর্মকর্তা বলেন, পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। পাশাপাশি অবৈধ সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।