বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে কোম্পানীর মিথ্যা মামলায় হয়রানি বাড়ির মালিক

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:১১, ২৭ সেপ্টেম্বর ২০২২

সিদ্ধিরগঞ্জে কোম্পানীর মিথ্যা মামলায় হয়রানি বাড়ির মালিক

ফাইল ছবি

সিদ্ধিরগঞ্জের নাসিক ৭ নং ওয়ার্ডের কদমতলী এলাকায় জব্বার গার্ডেন সিটির নির্মাণাধীন দুটি ভবনের মালিকের নামে মালামাল চুরির অভিযোগ এনে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে আবেদ হোল্ডিংস লি: ও আবেদ কন্সট্রাকশন লি: কোম্পানীর বিরুদ্ধে। 

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ভুক্তভোগী ওই বাড়ির মালিক মো: মহাসিন সরকার সাংবাদিকদের এ কথা জানান। তিনি সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকার মৃত: আব্দুল খালেক সরকারের ছেলে।

ভুক্তভোগী ওই বাড়ির মালিক মো: মহাসিন সরকার বলেন, বাড়ি নির্মাণের পূর্বে আবেদ হোল্ডিংস লি: ও আবেদ কন্সট্রাকশন লি: কোম্পানীর দায়িত্বে থাকা মো: বরকত উল্লাহ্, শাহাজাহান সরকার, জেবুন নেসা ও মোতাহার গংদের সাথে আমাদের ৩ বছর আট মাসের একটি চুক্তি হয়। চুক্তি অনুযায়ী তারা আমাকে বাড়ি নির্মাণের কাজ শেষ করে বুঝিয়ে দেওয়ার কথা ছিলো। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হয়ে বর্তমানে ১১ বছর পার হলেও তারা আমাকে বাড়ি বুঝিয়ে দিতে পারেনি। কোম্পানীর লোকজন বিভিন্ন সময় নানা সমস্যা দেখিয়ে শুধু সময় পার করে যাচ্ছে। এই ১১ বছরে তারা ৩০% কাজও সম্পূর্ন করতে পারেননি। তাদের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও তারা নতুন করে আমার সাথে কোন চুক্তি করেনি। তিনি আরও বলেন, আমার বাড়ির কাজ সম্পূর্ন না হওয়ায় কোম্পানীর লোকজনদের ডেকে এনে নতুন করে চুক্তির কথা জিজ্ঞেস করলে তারা উল্টো হুমকি দেয় যে নির্মাণাধীন ভবন থেকে নাকি কোম্পানীর মালামাল চুরি হয়েছে। তাই কাজ করতে সময় লাগছে। আমি এর প্রতিবাদ করায় তারা আমার নামে একটি চুরির মামলা দায়ের করে আমাকে বিভিন্ন ভাবে হয়রানি করছে। সম্প্রতি দায়ের করা চুরির মামলায় আমার তিনজন কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি আরও বলেন, একজন বাড়ির মালিক হয়েও চুরির অপবাদ নিয়ে পলাতক থাকতে হয়। এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য আমি সরকারের কয়েকটি দফতরে অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে আবেদ হোল্ডিংস লি: এর পরিচালক মো: শাহ্জাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমি কোম্পানীর কেউ না। শুনেছি তাদের মধ্যে যে চুক্তি হয়েছিলো তার মেয়াদ শেষ হওয়ায় এতদিন কাজ বন্ধ ছিলো। তবে তাদের মধ্যে নতুন করে চুক্তি হয়েছে। চুরির মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জব্বার গার্ডেন থেকে   কোম্পানীর কিছু মালামাল চুরি হয়েছে তাই কোম্পানী মামলা দিয়েছে। এর বেশি কিছু বলতে পারবেন না বলে জানান তিনি।