বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

|

চৈত্র ১৩ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ডিবি প্রধান হিসেবে পদোন্নতি পাওয়ায় হারুন অর রশীদ কে সাদ্দামের ফুলেল শুভেচ্ছা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:০১, ১৪ জুলাই ২০২২

ডিবি প্রধান হিসেবে পদোন্নতি পাওয়ায় হারুন অর রশীদ কে সাদ্দামের ফুলেল শুভেচ্ছা

ফুলেল  শুভেচ্ছা

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদোন্নতি পাওয়া ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগের উত্তর ও সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ ডিবি প্রধানের দায়িত্ব পাওয়ায় ফুলেল  শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ আঞ্চলিক শ্রমিকলীগের সদস্য সচিব সাদ্দাম হোসেন।

বুধবার (১৩ জুলাই) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে তাকে নতুন এই দায়িত্ব দেওয়া হয়।

সাদ্দাম হোসেন বলেন সদ্য ডিবি প্রধানের দায়িত্ব পাওয়া মোহাম্মদ হারুন অর রশীদ বাংলাদেশের পুলিশ ডিপার্টমেন্টের একজন সৎ, সুদক্ষ এবং নিষ্ঠাবান পুলিশ অফিসার।তিনি বাংলাদেশ পুলিশের আইকন, তিনি যে স্থানেই থাকেন তার বলিষ্ঠ নেতৃত্বে প্রতিটা কর্মস্থল সুন্দর এবং দক্ষতার সহিত মনোরম পরিবেশে পরিচালনা করেন। পুলিশ ডিপার্টমেন্টের তার মত একজন অফিসার অনন্য নজির। পুলিশ ডিপার্টমেন্টের সদস্যদের মুখে সর্বদা তার সুনাম শোনা যায় আমি সিদ্ধিরগঞ্জ আদমজী শ্রমিক লীগের পক্ষ থেকে মোহাম্মদ হারুন অর রশীদ স্যারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সেই সাথে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। 

উল্লেখ্য, ২০১৬ সালে গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনের সময় নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশীদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়। নির্বাচন সম্পূর্ণ হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে পুনর্বহাল করে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস আগে নারায়ণগঞ্জের তৎকালীন এসপি আনিসুর রহমানকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের এসপি হিসেবে যোগদান করেন ও ১১ মাস দায়িত্ব পালন করেন।

হারুন অর রশীদ কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার হোসেনপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল হাসেম ও মা জহুরা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স, এমএসএস, এলএলবি (জাবি) থেকে শিক্ষাজীবন শেষ করেন হারুন।