শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিএনপিতে প্রভাবশালীদের নির্বাচন ভাবনা, আন্দোলনে মাঠে নেই

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:১৮, ৭ সেপ্টেম্বর ২০২২

বিএনপিতে প্রভাবশালীদের নির্বাচন ভাবনা, আন্দোলনে মাঠে নেই

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির বর্তমান নেতৃত্ব অলিগলি থেকে বের হয়ে শহীদ মিনারে নিয়মিত কর্মসূচী পালন করলেও দলের প্রভাবশালী নেতারা রয়েছেন নিজেদের চিন্তায়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের পক্ষ থেকে কিভাবে মনোনয়ন নেয়া যায় এবং কিভাবে নেতাকর্মীদের দিয়ে সেই নির্বাচন করানো যায় তা নিয়েই ভাবছেন নারায়ণগঞ্জের ৫ টি নির্বাচনী আসনের অন্তর ১৫ জন হাই প্রোফাইল নেতা।

বিগত বছরের কর্মসূচী বিবেচনায় ও দলের একাধিক শীর্ষ নেতার সাথে আলাপকালে এমন তথ্য জানা গেছে। জানা যায়, দলের যারা নির্বাচন করতে আগ্রহী এদের অধিকাংশই কেন্দ্রে পদ নিয়ে বসে আছেন। সদস্য হলেও আছেন কেন্দ্রে। এ ছাড়া অনেকে সাবেক সংসদ সদস্য, জেলার নেতা ও মহানগরের শীর্ষ পদে রয়েছেন। এসব নেতারা কর্মসূচী পালন করা জেলা ও মহানগর নেতাদের সাথে যোগাযোগ রাখলেও দলের কর্মসূচীতে মাঠে নামেন না। মামলা হামলা ও রাজপথের তীব্র প্রখর রোদে কর্মসূচী পালন করতে অনাগ্রহী তারা। তবে দলের জন্য নির্বাচনে করে এমপি হতে চান তারা। 

জানা যায়, এমন প্রায় ডজনখানেক নেতা বর্তমানে নির্বাচন ঘনিয়ে আসায় কেন্দ্রের সাথে যোগাযোগ বাড়িয়েছেন। কেন্দ্রে বেড়েছে তাদের গ্রহণযোগ্যতা। তবে কেন্দ্র এবার আর আগের কোন নির্বাচনের মত অবস্থানে নেই। কেন্দ্রে যোগাযোগ করা নেতাদের সরাসরি নির্বাচনের প্রস্তুতির পাসাপাশী রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিতে বলে দিচ্ছেন। কারণ এবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজপথের সক্রিয়তা দেখেই মনোনয়ন দেবেন। কোনভাবেই আর হাইব্রিড নেতাদের মনোনয়ন দেয়া হবেনা। রাজপথের নেতাদের দিয়েই দল ও আগামীর মনোনয়ন সাজাতে নেতাদের নির্দেশনা রয়েছে।

সম্প্রতি দীর্ঘদিন ডার্কসাইডে থাকা নেতাদেরও দেখা যাচ্ছে বিভিন্নভাবে সরব হতে। নেতাকর্মীদের খোঁজ খবর নেয়া, তাদের পাশে দাঁড়ানো, দলের কর্মসূচীগুলোতে নেতাকর্মীদের খোঁজ খবর নেয়া এসব কাজ করছেন অনেকে। এর মধ্যে সোনারগাঁও, রূপগঞ্জ, আড়াইহাজার, সদর বন্দরের একেবারে নীরব থাকা একাধিক নেতাও প্রস্তুতি নিচ্ছেন সরব হবার। চলতি বছরের শেষ নাগাদ একেবারে সরব হবেন তারা। তাদের নেতাকর্মীদের ইতোমধ্যে রাজপথে নামতে প্রস্তুতি নিতে বলেছেন তারা। 

 জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি জানান, হাইব্রিডদের স্থান নেই আর। এখন রাজনীতি ও রাজপথের সময়। যারা ঘরে বসে থেকে মনোনয়ন চাইবেন তাদের আর দল সুযোগ দেবেনা। এখনো সময় আছে রাজপথের নেতাকর্মীদের সাথে কাঁধে কাধ মেলাতে হবে আর তা করতে পারলেই হয়তো মিলতে পারে সেই টিকেট।