শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আবারো সরব জেনারেটর ব্যবসা, বেড়েছে বিল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:২০, ৭ সেপ্টেম্বর ২০২২

আবারো সরব জেনারেটর ব্যবসা, বেড়েছে বিল

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে নিয়মিত লোডশেডিং বৃদ্ধি পাওয়ায় বেড়েছে জেনারেটরের লাইন থেকে সংযোগ নেয়া। বাসা বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, দোকানগুলোতে জেনারেটর সংযোগ দেয়া হচ্ছে। এলাকাভিত্তিক এ ব্যবসা দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারো সরব হয়েছে। 

জানা যায়, চলতি মাসে নগরীর প্রায় প্রতিটি এলাকায় নতুন করে জেনারেটর ব্যবসায়ীরা গ্রাহকদের সংযোগ দেয়া শুরু করেছেন। প্রতিদিন ৩/৪ বার করে বিদ্যুত না থাকায় বাসা বাড়ি দোকানের লোকজন এ সংযোগ নিচ্ছেন। তারসহ সংযোগ ফী ১ হাজার টাকা রাখা হলেও মাসে প্রতি লাইট ২শ ও ফ্যান ৩ থেকে ৪শ টাকা নেয়া হচ্ছে। আবার কোন কোন এলাকায় দোকান ও বাসা বাড়িতে লাইট ফ্যান যেকোন একটা নিলেও ৫শ করে রাখা হচ্ছে। দুটি একসাথে নিলে ১ হাজার টাকা। 

এর মধ্যে নগরীর বড় বড় মার্কেটে দীর্ঘদিন ধরে জেনারেটর সংযোগ দেয়া ব্যবসায়ীরা নতুন করে ভাড়া বৃদ্ধি করেছেন। কারণ এতদিন বিদ্যুত তেমন না যাওয়ায় অল্প ভাড়ায় হয়ে যেত আবার এখন তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বেড়েছে এই বিল।

নগরীর রিভারভিউ মার্কেটে জেনারেটর সংযোগ ব্যবহার করা ব্যবসায়ী আব্দুল্লাহ জানান, আমাদের লাইন ছিল সব সময়। এতদিন কম ব্যবহার হতো এখন বেশী হচ্ছে কারণ এখন বিদ্যুত প্রতিদিন অন্তত ৩/৪ বার যাচ্ছে। এখন আমাদের বিল সামনের মাস থেকে ১শ টাকা করে বাড়ানোর কথা। যেহেতু তেলের দামও বেশী, বিদ্যুতও যায় বেশি বিল বাড়লেও এখন কিছু করার নেই।