শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

চলতি মাসে ছাত্রদলের কমিটি, ছাত্রলীগের কবে?

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৩১, ৭ সেপ্টেম্বর ২০২২

চলতি মাসে ছাত্রদলের কমিটি, ছাত্রলীগের কবে?

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি প্রক্রিয়াধীন রয়েছে। দীর্ঘদিন দিন পর জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি হচ্ছে বলে উজ্জীবিত নেতাকর্মীরা। সম্প্রতি দলীয় কর্মসূচীগুলোতে পদ প্রত্যাশী নেতাকর্মীরা সক্রিয় অংশগ্রহণ করছেন। 

অপরদিকে জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি কবে হবে তা নিয়ে রয়েছে ধোয়াশা। মহানগর ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের সময়। তখন দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে কাজ করার অভিযোগ উঠে নেতাকর্মীদের বিরুদ্ধে।

জানা যায়, বর্তমানে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নেই তেমন নেতৃত্ব। যারা রয়েছেন তারা নিজেরাই নতুনদের হাতে নেতৃত্ব তুলে দিয়ে দ্রুত বিদায় নিতে চান। সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রদলের সাথে মতবিনিময় সভায় এমনটাই বলেছেন নেতারা। জেলা ছাত্রদলের বিশাল কমিটি ও মহানগর ছাত্রদলের নেতারা এখন নতুনদের হাতে নেতৃত্ব ছাড়তে প্রস্তুত। নতুনরাও সম্প্রতি তাদের নানা কর্মসূচীর মাধ্যমে জানান দিচ্ছেন তারা প্রার্থী হতে চান।

তবে এর মধ্যে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা কিছুটা বিলম্বিত হলেও মহানগর ছাত্রদলের কমিটি চলতি মাসেই ঘোষণা করা হবে বলে কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে জানা গেছে। ইতোমধ্যে নেতৃত্বের দৌড়ে এগিয়ে আছেন তিন থানা ছাত্রদলের শীর্ষ নেতারা। তবে এর মধ্যে শীর্ষ পদে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের শীর্ষ এক নেতার নাম রয়েছে সভাপতির তালিকায়। তিনি নিজেও সক্রিয় এবং কেন্দ্রে ও মহানগরে প্রতিটি কর্মসূচী নিজে নেতাকর্মীদের নিয়ে সক্রিয়ভাবে পালন করছেন।

জেলা ছাত্রদলের নেতৃত্বের দৌড়ে রয়েছে ডজনখানেক নেতা। তাদের নেতৃত্বের প্রতিযোগিতার পাশাপাশি চলছে কেন্দ্রীয় নেতাদের তুষ্ট করতে নানা কার্যক্রম। তাদের এহেন কর্মকান্ডে এবং জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি আরো কিছুদিন কমিটি থাকার পক্ষে থাকায় কেন্দ্র থেকে হয়ত কিছুটা বিলম্বে দেয়া হবে কমিটি।

অপরদিকে জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটির কাজ দ্রুত শুরু করবে কেন্দ্র। জেলা ও মহানগর ছাত্রলীগের শীর্ষ পদ পেতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ইতোমধ্যে কেন্দ্রে যোগাযোগ শুরু করছেন। এবার জেলা ছাত্রলীগের শীর্ষ নেতাদের বড় একটি অংশ নগরীর বাইরে থেকে দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে। তবে মহানগর ছাত্রলীগের কমিটি নিয়ে রয়েছে পুরো ধোয়াশা। 

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের সময় যখন নির্বাচনের কার্যক্রম নিয়ে বৈঠক করছিল মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা তখন সেই বৈঠকের মধ্যে কমিটি বাতিলের সংবাদ পান তারা। এ ঘটনায় মর্মাহত হন নেতাকর্মীরা। তাদের বিরুদ্ধে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে কাজ করার অভিযোগ উঠেছে।

তবে খুব দ্রুতই এ ছাত্রলীগের জেলা ও মহানগরের কমিটি গঠনের কাজে হাত দেবে কেন্দ্র। কেন্দ্রীয় নেতাদের সুত্রে জানা গেছে, স্থানীয় ও কেন্দ্রীয় শীর্ষ নেতাদের সাথে আলোচনা করে রাজপথের সক্রিয় নেতাকর্মী ও প্রকৃত ছাত্রলীগের নেতাদের দিয়েই আগামীর কমিটি ঘোষণা করা হবে। তবে সেটি কবে তা অজানা।