মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে ঈদের পরদিন চলছে বর্জ্য অপসারণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ১৮ জুন ২০২৪

নারায়ণগঞ্জে ঈদের পরদিন চলছে বর্জ্য অপসারণ

বর্জ্য অপসারণ

নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল আজহার পরদিন সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে চলছে কোরবানির পশুর বর্জ্য অপসারণ। ঈদের দিনও বর্জ্য অপসারণে কাজ করেছে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। 

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে ময়লা অপসারণ করতে দেখা যায় পরিচ্ছন্ন কর্মীদের। 

এর আগে ঈদের দিন সকাল ১১ টার পর থেকে শহরজুড়ে পরিচ্ছন্ন কর্মীরা বর্জ্য অপসারণে কাজ শুরু করেন। রাতের মধ্যে শহরের প্রধান প্রধান সড়কে বর্জ্য অপসারণ করতে দেখা গেছে।

এদিকে শহরের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ঈদকে কেন্দ্র করে বর্জ্য ব্যবস্থাপনায় ব্যক্তিগত উদ্যোগে বিশেষ পদক্ষেপ নিতে দেখা গেছে। ঈদের দিন সকালে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গার্বেজ পলি ও ব্লিচিং পাউডার দিয়ে যায় তার টিম খোরশেদের সদস্যরা। এতে করে কোরবানির পশুর বর্জ্য গার্বেজ পলিতে করে সড়কের পাশে রেখে দেন স্থানীয়রা, পরে পরিচ্ছন্ন কর্মীরা এসে তা নিয়ে যান। ওয়ার্ডে রাতের মধ্যেই ৯০ শতাংশ বর্জ্য পুরোপুরি অপসারণ সম্ভব হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জামতলা হাজী ব্রাদার্স রোড এলাকার নিরাপত্তা কর্মী বাবুল জানান, ঈদের দিন বিকেলে পরিচ্ছন্ন কর্মীরা ময়লা নিয়ে গেছে। এসময় পরিচ্ছন্ন কর্মীরা বাড়ি বাড়ি থেকে টাকাও নিয়েছে। যারা টাকা দেয়নি তাদের বর্জ্য আজ নিয়েছে। ঈদের পরদিন।

এদিকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ার বিভিন্ন সড়কে ঘুরে দেখা গেছে, সকালের মধ্যে সকল সড়কগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে থাকা ময়লাও অপসারণ করা হয়েছে।