বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে আগুনে পুড়লো প্লাস্টিকের সুতা তৈরির কারখানা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৩, ১৮ মার্চ ২০২৩

বন্দরে আগুনে পুড়লো প্লাস্টিকের সুতা তৈরির কারখানা

সুতা তৈরির কারখানায় অগ্নিকান্ড

বন্দরে আরাফাত রিফাত এন্টার প্রাইজ নামে একটি প্লাস্টিকের সুতা তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 

শনিবার (১৮ র্মাচ)  দুপুরে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের ইস্পাহানী বাজারের আরাফাত রিফাত এন্টারপ্রাইজ নামে সুতার ফ্যাক্টরীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কারখানার কা^চামাল ও  মেশিনপত্র ভস্মিভুত হয়েছে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। বন্দর ফায়ার সার্ভিস  সিভিল ডিফেন্সের দুটি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, শনিবার দুপুর একটার দিকে ধামগড় ইস্পাহানী এলাকার মাসুমের মালিকানাধিন প্লাস্টিকের সূতা তৈরির কারখানায় আগুন লাগে। মুহুর্তে আগুন সারা কারখানায় ছড়িয়ে পড়ে। বন্দর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় বেলা আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। বন্দর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবদুল্লাহ জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে। 

ফ্যাক্টরীর মালিক মাসুম জানান, আরাফাত রিফাত এন্টারপ্রাইজে গার্মেন্টের ওয়েস্টেজ, পলি, পিপি ও চট্টি দিয়ে প্লাস্টিকের সূতা তৈরি হয়। অগ্নিকান্ডে কারখানার কাঁচামাল ও মেশিনপত্র পুড়ে গেছে বলে তিনি জানান।