বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে সপ্তাহিক হলিডে মার্কেট চালু, সপ্তাহব্যাপী বসবে নির্দিষ্ট হকার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৫৯, ১৫ মার্চ ২০২৪

আপডেট: ১৭:১৮, ১৫ মার্চ ২০২৪

না.গঞ্জে সপ্তাহিক হলিডে মার্কেট চালু, সপ্তাহব্যাপী বসবে নির্দিষ্ট হকার

হলিডে মার্কেট

নারায়ণগঞ্জে নবাব সলিমুল্লাহ সড়কে একপাশের রাস্তা বন্ধ করে সপ্তাহে দুদিন হলিডে মার্কেটে বসতে শুরু করেছে। এ ছাড়া সপ্তাহব্যাপী নির্দিষ্ট ৯শ হকার এ সড়কের সুপাশে সুশৃঙ্খলভাবে বসবে। 

শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের পর বসতে শুরু করে হকাররা। এর আগে সকাল থেকে মালামাল দিয়ে দোকান সাজায় তারা। শহরের নবান সলিমুল্লাহ সড়কে এ হলিডে মার্কেট প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার বসবে। এদিন হকাররা এখানে অস্থায়ীভাবে বেচাবিক্রি করতে পারবেন। 

হকারদের বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সলর শওকত হাসেম শকু বলেন, আমাদের মেয়র, এসপি ও ডিসি মিলে এই সিদ্ধান্ত নিয়েছিল। সেই মোতাবেক নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান হকার নেতৃবৃন্দের সাথে বৈঠক করোছেন। সেখানে তিনি এই সড়কে শুক্রবার ও শনিবার হলিডে মার্কেট হিসেবে ব্যাবহৃত হবে বলে জানিয়েছেন। অন্যদিন এটা ফ্রী থাকবে। এখানে নয়শ হকার বসবে আর হকার্স মার্কেটে ছয়শ। 

কাউন্সিলর বলেন, নারায়ণগঞ্জ-৪ ও ৫ এর সংসদ সদস্য, আমাদের মেয়র ও ডিসি এসপি বলেছেন, ডিসিপ্লিন মেনে এখানে বসতে হবে। শুক্রবার ও শনিবার এখানে বসতে পারবে, বাকি দিন সপ্তাহের রাস্তায় দুই পাশে শুধু নয়শ হকার বসবে। কোরবানি ঈদ পর্যন্ত তাদের বসার সময় বর্ধিত করা হয়েছে। এর মধ্যে তাদের জন্য একটি ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, তাদের নিরাপত্তার ব্যাবস্থা করা হয়েছে। কোন রকমের চাঁদা কেউ চাইলে এসপি সাহেবকে শুধু ফোনে একটি মেসেজ দিবেন। বাকিটা তিনি দেখবেন।