শুক্রবার, ১৭ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

স্কুল পাঠ্যে ইসলাম শিক্ষা বাতিল হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৫৬, ২ জুলাই ২০২২

স্কুল পাঠ্যে ইসলাম শিক্ষা বাতিল হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি

বিক্ষোভ

প্রস্তাবিত শিক্ষা আইন ২০২২(খসড়া) এ প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের স্ব স্ব ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবীতে এবং জাতীয় শিক্ষাক্রমে ইসলাম শিক্ষা উপেক্ষা করার প্রতিবাদে ইসলামী ছাত্রসেনা নারায়নগঞ্জ মহানগর এর উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১ জুলাই) জিমখানা বাইতুল ইজ্জত জামে মসজিদের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ তরিকুল হাসান লিংকন বলেন, জাতীয় শিক্ষানীতি থেকে ইসলামী শিক্ষা বাদ দেয়া একটি অযোক্তিক ব্যাপার। এটা একদিকে জাতীয় শিক্ষানীতির সুস্পষ্ট লঙ্ঘন। বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ। এদেশের রাষ্ট্র ধর্ম ইসলাম। দেশের সংবিধানের শুরুতে আল্লাহতে বিশ্বাস এর কথা লেখা আছে। এসব বিবেচনায় এদেশের স্কুল থেকে ইসলাম শিক্ষা বাদ যাওয়াটা একেবারেই অযোক্তিক ও হাস্যকর ব্যাপার। এটি সংবিধান অবমাননার ও শামিল। 

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ প্রতিষ্ঠা করেছিলেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ। ইসলামী শিক্ষা বিস্তার ও প্রসারে তিনি মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন করেছিলেন। তারই কন্যা শেখ হাসিনার আমলে স্কুল থেকে ইসলামী শিক্ষা তুলে দেওয়াটা দেশবাসীকে ভাবিয়ে তুলেছে। এটা কারা করেছে, কার স্বার্থে করেছে, কেন করেছে সেটা যথাযথ কর্তৃপক্ষের খতিয়ে দেখা দরকার। ধর্ম শিক্ষাটি জাতীয় শিক্ষা হিসেবে পরিচিত। স্কুল থেকে ইসলামী শিক্ষা তুলে নেওয়া কোন ভাবেই মেনে নিবে না এদেশের মুসলিম জনতা। 

তিনি আরো বলেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এ ধরনের ন্যাক্কারজনক কাজের জন্য। সরকার প্রধান যদি এই অযোক্তিক শিক্ষা আইন ২০২২ পাশ করে তাহলে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান আল্লাহা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর নেতৃত্বে সারা বাংলাদেশে কঠোর থেকেও কঠোরতর আন্দোলনের ডাক দেওয়া হবে। 

এছাড়া উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এড. শহিদুল ইসলাম রিজভী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি এড এ এম এম একরামুল হক, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন কাওছার, মহানগর ছাত্রসেনার সভাপতি গোলাম মোস্তফা নীরব ও সাধারণ সম্পাদক সানি দেওয়ান প্রমুখ।