বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

|

বৈশাখ ১৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সারাজীবন মিথ্যার উপর প্রতিষ্ঠিত আইভী : আব্দুল আউয়াল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৩৭, ১৯ এপ্রিল ২০২৪

সারাজীবন মিথ্যার উপর প্রতিষ্ঠিত আইভী : আব্দুল আউয়াল

ফাইল ছবি

হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ডিআইটি মসজিদের খতিব শায়েখ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, শান্তিতে থাকলে ভুতে কিলায়। শাহ মোয়াজ্জেম যখন জাতীয় পার্টির সময় মন্ত্রী ছিল, তখন টঙ্গীর ময়দানে এক বক্তব্যে বলেছিল সুখে থাকতে ভুতে কিলায়। সেটা বহু বছরে আগের বক্তব্য। মেয়র আইভী ভাবে নারায়ণগঞ্জ তাদেরই। অনেকে বলে না বাইরে থেকে লঞ্চের পেছনে ঝুলে নারায়ণগঞ্জে এসেছে। বাংলাদেশের মানুষ তো আমরা, এটা আমাদের জন্মভূমি। এখানে রিজিক বরাদ্দ তাই আছে। আপনি আমাদের তুচ্ছ করছেন কেন। মেয়র হয়েছেন তো কী এ দেশের সরকার হয়ে গেছেন নাকি। শেখ হাসিনা হয়ে গেছেন আপনি, যা মনে চায় তাই করবেন।

শুক্রবার (১৯ এপ্রিল) শহরের ডিআইটি জামে মসজিদে জুমার নামাজের খুতবার আগে একথা বলেন তিনি।

তিনি বলেন, আইভী আপনি কত ধানে কত চাল গুনতে ভুল করছেন। একটা জীবনই তো, ডিআইটি মসজিদে হাত দিলে জীবন শেষ হয়ে যাবে। এটা হকের প্রানকেন্দ্র। ভেবেছ উপমন্ত্রী পদ, যা খুশি করবে। আমরা তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে যাবো। আপনি একটা কুলাঙ্গারকে এখানে রেখেছেন। মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে সে। সারা জীবন মিথ্যার ওপর প্রতিষ্ঠিত তার।

মসজিদে হাত দিবে আর আমরা কী বসে থাকবো। মসজিদে হাত দিলে সারা বাংলাদেশ থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের এনে সমাবেশ করে দেখিয়ে দিবো তোমাকে আইভী। তোমার প্রধানমন্ত্রী আমাদের তো উৎখাত করেনি। তুমি আমাদের উৎখাত করবে?

তিনি বলেন, তার আকিদা নিয়ে সে থাকবে আমাদের আকিদা নিয়ে টানাটানির দরকার নেই। যে বলতে পারে দাঁড়ি রাখা ঈসা (আঃ) এর সুন্নত আমাদের নবীর সুন্নত না। আইভী তুমি কী হাদিস পড়েছ এখানে ফতেয়াবাজি করো। এগুলো আমরা বলতে চাইনি। তুমি মহিলা মানুষ, এই ফতোয়া কোথা থেকে দিয়েছ। আনো তোমার হুজুরদের, যাদের নিয়ে তুমি নাচগান করো। তিনি যা মনে চায় করুক। কবরে গিয়ে পার খাবে, জবাব দিবে। আমাদের কী। আল্লাহ জান্নাত তৈরি করেছেন জাহান্নামও তৈরি করেছেন।

তিনি আরও বলেন, আমরাও মানহানির মামলা করবো। আমরা স্পটেই নেই সে আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। আমরা এখানে নেই কোথা কোথা থেকে লোক এসেছে শুধু ডিআইটি মসজিদই আপনার মাথাব্যথা কেন। তাহলে মসজিদ ভেঙে দিন, আর আমরা বসে থাকি।

ফেরদৌসের (হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি) সাথে তার পুরানো মনমালিন্য রয়েছে আইভীর। ঘটনার দিন সে ছিল সিলেটে। তার নামে মামলা দিয়েছে। আমি আপনাদের জিজ্ঞেস করতে চাই। মানুষ এতবড় মিথ্যার আশ্রয় নিতে পারে। তার ভাই উজ্জ্বল বলে গেল এগুলো যা হওয়ার হয়েছে, হুজুরকে বলবেন এগুলো নিয়ে ঘাটাঘাটির দরকার নেই। এখন দেখি এই জাতি সাপ ফোস করে উঠেছে।

এ মসজিদের খরচ কম না। এ মসজিদে অনেক খরচ। এ দোকানগুলো দিয়ে মসজিদের খরচ বহন করি আমরা। তাকে বলেছিলামর দোকানগুলো স্থায়ী করে দিতে। তিনি নাকি ঈদের পর এগুলো ভেঙে দিবেন। আপনার ক্ষমতা রয়েছে, উপমন্ত্রী পদমর্যাদা। আপনি করতেই পারেন। সরকার রেলওয়ের জায়গা মসজিদ, মাদ্রাসা, স্কুল করার জন্য বরাদ্দ দিয়েছে। আপনি করুন কাজ। কিন্তু আপনি দোকান ভাঙার হুমকি দিচ্ছেন।

তিনি আরো বলেন, গতকাল দেখলাম আমাদের ওলামা পরিষদের শহর শাখার সম্পাদক ফেরদৌসের নামে নাকি চুরির মামলা দিয়েছে। সে সেদিন ছিল সিলেটের হবিগঞ্জে। আমি সেদিন ছিলাম কচুয়াতে। আমার নামটা দেয়নি ভাল মানুষের পরিচয় দিয়েছে হয়ত। কান টানলে মাথা আসে। তাই হয়ত ফেরদৌসকে দিয়েছে।

এর আগে গত ১০ ফেরুয়ারি নারায়ণগঞ্জের শেখ রাসেল পার্কের অবস্থিত পার্কল্যান্ড রেস্তরার সামনে এসএসসি-৯৫ ব্যাচের একটি অনুষ্ঠানে নামাজের সময় উচ্চ শব্দে গান চলাকালীন রাত সাড়ে ৮টার দিকে সেখানে একদল এলাকাবাসী বাধা দেয় প্রতিবাদ করে এবং ভাংচুর চালায়। সেই ঘটনার প্রায় দুই মাস পর গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আইন কর্মকর্তা মো. মিজানুর রহমান বাদি হয়ে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ফেরদৌসুর রহমানকে প্রধান আসামিসহ শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার আসামিদের বিরুদ্ধে অনুষ্ঠানের সাউন্ড সিস্টেম পরিচালনাকারীকে মারধরসহ ১০ লাখ টাকার মালপত্র ক্ষতি ও ৩ লাখ টাকার জিনিস চুরির অভিযোগ আনা হয়েছে।