বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নাসিক কাউন্সিলর সামসুজ্জোহা বরখাস্ত স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৫, ২৬ মে ২০২৪

নাসিক কাউন্সিলর সামসুজ্জোহা বরখাস্ত স্থগিত

ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ সামসুজ্জোহাকে সাময়িক বরখাস্তের উপর ৬ মাসের স্থগিতাদেশ দিয়েছেন উচ্চ আদালত। 

হাইকোর্টের বিচারক নাঈমা হায়দার ও বিচারক কাজী জিন্নাত হকের বেঞ্চ গত ২০ মে এ আদেশ দেন। আদালতের ওই আদেশ হস্তগত হওয়ার পর ২৬ মে সামসুজ্জোহার পক্ষে নথি সিটি করপোরেশনে দাখিল করা হয়।

সামসুজ্জোহার পক্ষের আইনজীবী সানজিদ সিদ্দিকী জানান, সাময়িক বরখাস্তের উপর স্থগিতাদেশ চেয়ে আমরা উচ্চ আদালতে আপিল করি। পরে আদালতে সিটি করপোরেশনের ওই সাময়িক আদেশের উপর ৬ মাসের স্থগিতাদেশ প্রদান করে। এর ফলে সামসুজ্জোহার দায়িত্ব পালনে এখন আর কোন বাধা রইলো না।

এর আগে গত ৭ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় সামসুজ্জোহাকে সাময়িক বরখাস্ত করে চিঠি দেন।

জানা গেছে, ৫ মার্চ সন্ধ্যায় ২৬ নম্বর ওয়ার্ডের অনুকূলে আসা টিসিবির পণ্য বিতরণে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির প্রতিবাদ করায় সংরক্ষিত কাউন্সিলর সানিয়া আক্তারকে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে সামসুজ্জোহার বিরুদ্ধে বন্দর থানায় অভিযোগ দায়ের করা হয়। পরদিন একই থানায় পাল্টা অভিযোগ করেন কাউন্সিলর সামসুজ্জোহাও।

এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। তদন্তে সামসুজ্জোহার বিরুদ্ধে টিসিবি পণ্য বিতরণে দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়ম এবং নারী কাউন্সিলরকে শারীরিকভাবে আঘাত করার অভিযোগের সত্যতা পাওয়া যায় মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠিতে উল্লেখ করা হয়।

প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে ৭ মে বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়।