শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জনিকে ক্ষতিপূরণ দেওয়ার সামর্থ্য নেই অ্যাম্বারের!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:০৬, ৪ জুন ২০২২

আপডেট: ০৬:০৮, ৪ জুন ২০২২

জনিকে ক্ষতিপূরণ দেওয়ার সামর্থ্য নেই অ্যাম্বারের!

সংগৃহীত

সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের নামে করা মানহানির মামলায় জয় হয়েছে হলিউডের অভিনেতা জনি ডেপের। দু’জনের বিয়ে ভেঙেছিল পাঁচ বছর আগে।

বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন করতে গিয়ে জনির নামে একাধিক গুরুতর অভিযোগ আনেন অ্যাম্বার। ডিভোর্সের আবেদন করেন তাই নয়, সঙ্গে নির্যাতনের অভিযোগ এনেছিলেন।

জনির সাবেক স্ত্রীর অভিযোগ ছিল, মাদক খেয়ে ভাঙচুর চালাতেন অভিনেতা, মারধরও করতেন! প্রমাণ হিসেবে নিজের ও জনির কিছু ছবিও পেশ করেন তিনি। জনির কাছ থেকে ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দাবি করেন অ্যাম্বার সেইসময়। ২০২০ সালে সেই মামলায় হেরে যান জনি।  

এদিকে ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ এবং ‘ফ্যানটাস্টিক বিস্টস’-এর মতো বিখ্যাত সিরিজ থেকে সরিয়ে দেওয়া হয় জনিকে। বিজ্ঞাপন থেকেও সরিয়ে দেওয়া হয়। তারপরই অ্যাম্বারের বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি। এরপর দীর্ঘ মামলা চলে। এসেছে সে মামলার রায়।  

আদালত মেনে নিয়েছে জনিকে হেয় করার চেষ্টা করেছে অ্যাম্বার। আদালতের নির্দেশ অনুযায়ী ডেপকে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে অ্যাম্বারকে। অ্যাম্বারের আইনজীবী জানাচ্ছেন, আর্থিক অবস্থা ভালো নয় অ্যাম্বারের। ১০ মিলিয়ন ডলার দেওয়ার ক্ষমতা নেই তার পক্ষে।

শুনানি চলাকালীনই অ্যাম্বার হার্ডের আর্থিক সমস্যার কথা জানা গিয়েছিল। অভিনেত্রীর আইনজীবী বলেছিলেন, ‘হার্ড কোনোভাবেই ক্ষতিপূরণের অর্থপ্রদানে সক্ষম নন। ’ এমনকী মামলার রায়ের পরিপ্রেক্ষিতে আদালতে হার্ড আবেদনের ইচ্ছেপ্রকাশ করবেন বলেও জানিয়েছেন তার আইনজীবী এলানি ব্রেডহফট।  

প্রসঙ্গত, ছয় সপ্তাহব্যাপী লম্বা এই হাই-প্রোফাইল শুনানি শেষ হয় বুধবার (০১ জুন)। এরপর ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টি সার্কিট কোর্টে সাত-সদস্যের বিচারক প্যানেলের ঘোষিত রায়ে জয় হয় জনি ডেপের।