রোববার, ১৯ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিগঞ্জে হেলে পড়া সেই ভবন সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২২, ৭ মে ২০২৪

সিদ্ধিগঞ্জে হেলে পড়া সেই ভবন সিলগালা

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকায় 'বিশ্বাস মঞ্জিল' নামের হেলে পড়া সেই ছয় তলা ভবন থেকে সকল বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেদারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ফায়ার সার্ভিস ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকায় 'বিশ্বাস মঞ্জিল' নামের হেলে পড়া সেই ছয় তলা ভবন থেকে সকল বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেদারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দিক ও  নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরউদ্দিন উপস্থিত ছিলেন।

এর আগে গত ৬ মে বিকেলে দেশের শীর্ষস্থানীয় পত্রিকা বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হলে সংবাদ প্রকাশেই একদিনের মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরউদ্দিন আহমেদ বলেন, পাশাপাশি দুটি ভবনের একটি ভবন আরেকটির উপর হেলে পড়েছে। এতে অতি ঝুঁকিপূর্ণ হওয়ায় হেলে পড়া ভবন দু'টির বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং ভবনে থাকা ১৬ টি পরিবারকে নিরাপদে সরানো হয়েছে। ভবনটিতে সতর্কতামূলক ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে হেলে পড়া ভবনটির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নিবে জেলা প্রশাসন।

এর আগে ঝুঁকিপূর্ণ এ বাড়ি থেকে কিছুসংখ্যক ভাড়াটিয়া অন্যান্য স্থানে স্থানান্তর হলেও দুর্ঘটনার আশঙ্কা নিয়ে আরও কয়েকটি পরিবার বসবাস করে আসছিলেন। জানা যায়, হীরাঝিল আবাসিক এলাকায় ৭নং রোডের ১২ নম্বর বাসাটি অবসরপ্রাপ্ত সাবেক সরকারি কর্মকর্তা আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বিশ্বাসের। তিনি বর্তমানে পুরো পরিবারসহ আমেরিকান প্রবাসী হয়ে সেখানে বসবাস করছেন। তার অবর্তমানে বাড়ির দেখাশোনার দায়িত্ব দেওয়া হয় লিটন মিয়া নামের এক ব্যক্তিকে। এলাকাবাসী জানান, বাড়িটি নির্মাণকালীন সময়ের কোনো পাইলিং করা হয়নি। পরবর্তী একই মালিক পাশাপাশি আরেকটি ভবন নির্মাণ করেছেন। এই ঝুঁকিপূর্ণ বাড়িটি দীর্ঘদিন যাবত টিকে থাকলেও গত ৩ দিন ধরে এটি চৌধুরী ভিলা নামের আরেক ভবনের দিকে হেলে রয়েছে।