বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেনকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৮, ১৭ মে ২০২৪

সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেনকে শোকজ

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন বাবু ওমরকে শোকজ করেছে নির্বাচন কমিশন। 

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শুক্রবার নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রির্টাণিং কর্মকর্তা মো. সাকিব আল রাব্বি স্বাক্ষরিত এক পত্রে  তাকে এ শোকজ প্রদান করেন। শোকজের চিঠিতে এক কার্য দিবসের মধ্যে স্ব শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য নোটিশে বলা হয়েছে। 

অপরদিকে বাবুল হোসেনের প্রতিদ্বন্ধি প্রার্থী মাহফুজুর রহমান কালামের সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন, উচ্ছেদের হুমকি ও উষ্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে তালতলা এলাকায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে চেয়ারম্যান প্রার্থী কালাম সমর্থকরা। এসময় তাদের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন। 

শোকজ নোটিশে রির্টাণিং কর্মকর্তা মো. সাকিব আল রাব্বি উল্লেখ করেন, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের গত ১৬ মে এক নির্বাচনী সভায় বাবুল হোসেন প্রতিদ্বন্ধি প্রার্থীর সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন, উচ্ছেদের হুমকি ও উষ্কানীমূলক বক্তব্য প্রদান করায় এবং ভোটের দিন আনারস মার্কায় ভোট প্রদান না করলে কেন্দ্রে ভোটারদের না যাওয়ার ভিডিও ভাইরাল হয়। এছাড়া এ সংক্রান্ত প্রতিবেদন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। নির্বাচনী বিধিমালা ২০১৬ এর বিধি ১৮ এর পরিপস্থি ও সুস্পষ্ট লঙ্ঘন। 

নোটিশে রির্টাণিং কর্মকর্তা আরো উল্লেখ করেন, ইতোপূর্বে গত ২রা মে প্রতিক বরাদ্ধের সময় বিধি বর্হিভূতভাবে শো ডাউন করায় করায় তাকে কারণ দর্শানো হয়েছিল। এক কার্য দিবসের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় বিধিমালার বিধি ১৮ এর (ক), (খ), (গ) ও (ঘ) ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে প্রার্থীতা বাতিলসহ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন বাবু ওমর বলেন, শোকজ চিঠি পেয়েছি। নির্বাচন কমিশনের গিয়ে তার জবাব দেওয়া হবে।