বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে জালভোট-নাশকতার প্রস্তুতি চলছে, অভিযোগ শাহজালালের

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২১, ১৯ মে ২০২৪

আড়াইহাজারে জালভোট-নাশকতার প্রস্তুতি চলছে, অভিযোগ শাহজালালের

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে বিতর্কিত প্রিজাইডিং অফিসারদের প্রত্যাহার ও ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবী জানিয়েছেন দোয়াত কলম প্রতীকের প্রার্থী শাহজালাল।

রোববার (১৯ মে) রিটার্নিং অফিসারের কাছে এক লিখিত অভিযোগ দায়ের করেন শাহজালাল।

এসময় হুইপ নজরুল ইসলাম বাবু ঘােড়া প্রতীকের প্রাথীর পক্ষে প্রচার প্রচারনা এবং দোয়াত কলম প্রতীকের কর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ আনেন তিনি। 

এছাড়াও উপজেলার সকল বিতর্কিত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের অন্যত্র প্রত্যাহারের দাবি জানান শাহজালাল। 

সেই সাথে সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ কালাপাহাড়িযা, দুপ্তারা, ফতেপুর, ব্রাক্ষন্দী, গোাপানদী ও মাহমুদপুর ইউনিয়নের সকল কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মােতায়ন ও সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সার্বক্ষণিক ভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ােগের জন্য আবেদন জানান তিনি। 

অভিযোগে শাহজালাল বলেন, আমার নির্বাচনী এলাকায় ১৩৯টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে কালাপাহাড়িয়া একটি দুর্গম এলাকা এছাড়া দুপ্তারা ও ফতেপুর ইউনিয়ন সহ আরাে কিছু এলাকায় প্রতিদ্বন্দী প্রার্থী সন্ত্রাসীদের মাধ্যমে শক্তি প্রদর্শন করে জাল ভােট এবং নাশকতামূলক কার্যক্রম পরিচালনার প্রস্তুতি প্রহণ করেছে এবং দোয়াত কলম প্রতীকের কোন পােলিং এজেন্ট নিয়ােগ দেয়া যাবে না বলে জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবুর পক্ষে ঘােষনা করেছে। যার ফলে এলাকার সাধারণ ভােটারদের মাঝে সুষ্ঠু ভোটের পরিবেশ নিয়ে আশংকা দেখা দিয়েছে এবং আমার কর্মীরা পােলিং এজেন্ট হতে ভয় পাচ্ছে।

তিনি আরও বলেন, ইতিপূর্বে প্রধান নির্বাচন কমিশনার, জেলা রিটার্নি অফিসার, জেলা নির্বাচন অফিসার ও উপজেলা নিবহী কর্মকর্তার নিকট একাধিক বার লিখিত অভিযােগ দিলেও কোনাে কার্যকরী ব্যবস্থা পাওয়া যায়নি। হইপ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে আমাকে নিয়ে ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেয় ও ঘোড়া মার্কা প্রার্থীর পক্ষে ভোট চান। যা নির্বাচনের আচরণ লঙ্ঘন ও নির্বাচনের ভারসাম্য নষ্ট হচ্ছে। 

তিনি বলেন, হইপ ও তার স্ত্রীর সাথে সম্পৃক্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রিজাইডিং ও পােলিং অফিসারদের ব্যাপারে আপত্তি জানানাো হলেও তারা নির্বাচনী কার্বক্রমে বহাল রয়েছে। সহকারী অধ্যাপক হাজী বেলায়েত হােসেন ডিগ্রী কলেজের সহ অধ্যাপক হায়াতুজ্জামান, বিশনন্দী ৭ নং ওয়ারডের প্রিজাইভিং অফিসার মাে: কবেড্রীর আহমেদ পরিবার পরিকল্না পরিদর্শক ঘোড়া প্রতীকের প্রার্থীর খালু, উনি ২০ নং
মধ্যারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহঃ প্রিজাইডিং এর দায়িত্বে), নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আলমগীর হােসেন (আওয়ামীলীগের অংঙ্গ সংগঠনের নেতা) সহ আরো অনেকে প্রিজাইটিং ও সহকারী প্রিজাইটিং অফিসার হিসেবে আড়াইহাজার উপজেলা নির্বাচনে দায়ীত্ব পালন করবে যা একপাক্ষিক নির্বাচনের মহা পরিকল্পনার সুস্পষ্ট ইঙ্গিত।