রোববার, ১৯ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:১১, ৬ মে ২০২৪

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩

প্রতীকী ছবি

সম্প্রতি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার ও বন্দর এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে চুরি যাওয়া ১৪টি ইজিবাইক উদ্ধারসহ চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। 

গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে এবার আরও ৩টি ইজিবাইকসহ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, চক্রের মূলহোতা কবির, মো. দুলাল ও মো. সেলিম। রবিবার বিকালে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১০ এর একটি দল।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম জে সোহেল এ তথ্য জানান।

র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ইজিবাইক চুরির ঘটনা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন চোরচক্র সংঘঠিতভাবে গরিব, অসহায় ও সাধারণ মানুষের একমাত্র আয়ের উৎস ইজিবাইক চুরি করে তাদের ক্ষতি সাধন করে আসছে। এই চোর চক্রকে আইনের আওতায় আনতে গত ২৬ মার্চ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার ও বন্দর এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে চোরাইকৃত ১৪টি ইজিবাইকসহ চক্রের ৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব-১০ এর একটি দল।

অতঃপর গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রবিবার বিকালে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় একটি অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর ওই দলটি। এই অভিযানে আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের অন্যতম মূলহোতা মো. কবিরসহ তার দুই সহযোগী মো. দুলাল শিকদার ও মো. সেলিমকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট হতে চোরাইকৃত ৩টি ইজিবাইক ও ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাব আরও জানায়, কবিরের নেতৃত্বে চক্রটি প্রায় ১ বছর যাবৎ  ঢাকার বিভিন্ন এলাকা হতে ইজিবাইক চুরি করে। পরবর্তীতে সেগুলোর রং, আকৃতি ও কাঠামো পরিবর্তন করে অনত্র বিক্রি করে আসছিল। এক্ষেত্রে তারা তাদের নির্ধারিত টার্গেটকে ফাঁদে ফেলার জন্য নির্ধারিত ভাড়ার চেয়ে অধিক ভাড়া দেওয়ার প্রলোভন দেখিয়ে রাজি করতো। পরে তাদের পরিকল্পিত স্থানে পৌঁছামাত্র বিভিন্ন চেতনানাশক ঔষধ ব্যবহার ইজিবাইক চালককে অজ্ঞান করে ইজিবাইক চুরি করত।

গ্রেপ্তারকৃত কবিরের বিরুদ্ধে নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় ১টি চুরির মামলা এবং সেলিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, মাদক ও হত্যাসহ মোট ৪টি মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে ।