রোববার, ১৯ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মদনপুর শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিন আবারও বহিস্কার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৪৪, ৫ মে ২০২৪

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মদনপুর শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিন আবারও বহিস্কার

ফাইল ছবি

দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং সংগঠন বহির্ভুত কাজ করার অপরাধে মদনপুর ইউনিয়নের শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিনকে আবারও বহিস্কার করা হয়েছে।  আওয়ামীলীগের রাজনীতি করলেও প্রতিবারই দলীয় শৃঙ্খলাকে ভঙ্গ  করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। যার প্রমাণস্বরূপ ২০২১ সালে পরে ২০২৪ সালে দলীয় শৃঙ্খলা  ভঙ্গের দায়ে পুনরায় বহিস্কার করা হয়েছে মদনপুর ইউনিয়ন  শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিনকে। দলের সিদ্ধান্তে গত শনিবার (৪ মে) তাকে বহিষ্কার করা হয়। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক রফিয়ান আহমেদ।

শুধু রুহুল আমিন না, এমন আরো অনেক রুহুলরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করে  প্রতিপক্ষের পক্ষে গোপন কাজ করার অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে, ২০২১ সালে ১১ নভেম্বর অনুষ্ঠিত মদনপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী ( নৌকা) প্রতীকের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করে মদনপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপিত রুহুল আমিন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে। অনুষ্ঠিত ইউপি নির্বাচনের ৫ দিন পূর্বে ৬ ই নভেম্বর ২০২১ সালে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কার্যকারি কমিটির সভায় কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা অনুযায়ে মোঃ রুহুল আমিনকে বহিষ্কার করা হয়েছিল। পরে অদৃশ্য কালো ইশারায় পুনরায় তার পদে বহাল হয়। যার ফলস্বরূপ পুনরায় দলীয় শৃঙ্খল ভঙ্গ করার সাহস পায়। এবার নিয়ে ২ বার বহিষ্কার করা হয়েছে মদনপুর ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি রুহুল আমিনকে।  এ বহিষ্কারও কি পূর্বের মত আইওয়াশ হবে নাকি বহাল থাকবে এমনই প্রশ্ন তৃনমুলের।

দলের পদ ও ক্ষমতার দাপটে “মা হাসপাতাল “ পরিচালনা করে আসছে। হাসপাতালের ব্যবসা টিকিয়ে রাখতে সকল কিছুই তিনি করতে পারেন। তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা রুহুল আমিনকে পুনরায় ফিরিয়ে আনলে দলে কোন আর চেইন্ড অব কমান্ড থাকবে না।