রোববার, ১৯ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দর উপজেলা নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে গেল ব্যালট বাক্স 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০২, ৭ মে ২০২৪

বন্দর উপজেলা নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে গেল ব্যালট বাক্স 

ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্স

রাত পোহালেই বুধবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচন। 

মঙ্গলবার (৭ মে) নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জাম। 

সোমবার (৬ মে) দুপুর ১২ টার দিকে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনীর  সদস্যদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেয়া হয়। এরপরই উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫৪ টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যান পুলিশ ও আনসারসহ নির্বাচনে দায়িত্ব প্রাপ্তরা। 

সংশ্লিষ্টরা জানান, নির্বাচনের দিন বুধবার সকালে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার।

বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ জন প্রতিদ্বন্দ্বিতা  করছেন।

৪ জন চেয়ারম্যান প্রার্থী হলেন- বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এম এ রশীদ ( দোয়াত কলম), উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল ( চিংড়ি মাছ) ও মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাকসুদ (আনারশ) ও মাকসুদের ছেলে শুভ (হেলিকাপ্টার)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন হলেন- জেলা জাতীয় পার্টি সভাপতি সানাউল্ল্যাহ সানু (উড়োজাহাজ), মুকিত (তালা), আলমগীর হোসেন (মাইক) ও এসআই জুয়েল ( টিউবওয়েল)। একই সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী হলেন- অ্যাডভোকেট মাহামুদা (কলস) ও সালিমা হোসেন শান্তা  ( ফুটবল)।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বুধবার (৮ মে) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বন্দর উপজেলার ৫টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বন্দর উপজেলার ৫টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১লাখ ৩১ হাজার ৫৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৫০০ জন ও মহিলা ভোটার সংখ্যা ৬৪ হাজার ৬২ জন।

ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা-
কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ১৬টি ভোট কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪০ হাজার ৮৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৯২০ জন এবং নারী ভোটার ১৯ হাজার ৯৪৩ জন।

বন্দর ইউনিয়ন পরিষদের ১২টি ভোট কেন্দ্রের মোট ভোটার ২৭ হাজার ২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৭০৬ জন ও নারী ভোটার ১৩ হাজার ৩২০ জন।

মুছাপুর ইউনিয়ন পরিষদের ৯টি ভোট কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৪২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১৪৪ জন ও নারী ভোটার ১১ হাজার ২৭৬ জন।

ধামগড় ইউনিয়ন পরিষদের ৯টি ভোট কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৯৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭৮৬ জন ও নারী ভোটার ১১ হাজার ১৭৬ জন।

এ ছাড়াও মদনপুর ইউনিয়ন পরিষদের ৮টি ভোট কেন্দ্রের মোট ভোটার ১৭ হাজার ২৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৯৪৪ জন ও নারী ভোটার ৮ হাজার ৩৪৭ জন।