রোববার, ০৫ মে ২০২৪

|

বৈশাখ ২১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাঁচদিনে ৭১৩ মামলায় জরিমানা ২০ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২৭, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:৩৭, ৭ এপ্রিল ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাঁচদিনে ৭১৩ মামলায় জরিমানা ২০ লাখ

ফাইল ছবি

জেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ঈদে সড়কে শৃঙ্খলা ফেরাতে হাইওয়ে পুলিশের বিশেষ পদক্ষেপে এপ্রিল মাসের প্রথম পাঁচদিনে ৭১৩ মামলায় ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (০৭ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা হাইওয়ে পুলিশের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

ঈদকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে দায়িত্ব পালন করছেন হাইওয়ে পুলিশের ১৫০ জন সদস্য। সড়কে শৃঙ্খলা ফেরাতে ও শৃঙ্খলা বলবৎ রাখতে ঈদেও নিরলসভাবে দায়িত্ব পালন করবেন তারা।

হাইওয়ে পুলিশের সূত্রে জানা যায়, এপ্রিল মাসের প্রথম পাঁচদিনেই ৭১৩টি মামলা করা হয়েছে। এসব মামলায় ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

হাইওয়ে পুলিশের সূত্র মতে, রমজান মাসজুড়ে প্রতিদিন ২৫ হাজারের মতো যানবাহন এ সড়কে চলাচল করছে। এপ্রিল মাসের শুরু থেকে প্রতিদিন ৩৫ হাজারের মত যানবাহন চলাচল করছে। ৮ এপ্রিল থেকে শিল্প প্রতিষ্ঠানগুলো ছুটি হলে প্রতিদিন ৫০ থেকে ৬০ হাজার যানবাহন এ পথে চলাচল করবে। এ সময় গাড়ির চাপ থাকলেও যানজটমুক্ত থাকতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে হাইওয়ে পুলিশ। ৮, ৯ ও ১০ এপ্রিল এ বাড়তি চাপ থাকবে বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, আমাদের ১৫০ জন সদস্য সড়কে শৃঙ্খলা ফেরাতে ও ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে, যা ঈদেও চলমান থাকবে। এখন পর্যন্ত কোনো যানজট নেই। ৮ থেকে ১০ এপ্রিল গাড়ির অতিরিক্ত চাপ থাকলেও আশা করছি যানজট থাকবে না।