রোববার, ২৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

২২ ডিসেম্বর প্রদর্শিত হতে যাচ্ছে যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে নির্মিত “রণ-কথা”

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০০, ১৭ ডিসেম্বর ২০২৩

২২ ডিসেম্বর প্রদর্শিত হতে যাচ্ছে যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে নির্মিত “রণ-কথা”

ফাইল ছবি

যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর তথ্যচিত্র (ডকোমেন্টরি) প্রদর্শিত হবে। 

আগামী ২২ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৬ টায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি হলে “রণ-কথা” নামক এ তথ্যচিত্রটির প্রথম প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। 

তথ্যচিত্রটি প্রযোজনা করেছেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর একমাত্র ছেলে রকিবুল হাসান জেমস, পরিচালনা করেছেন উঠান পিক্স রুমের কর্ণধার ,মঞ্ছ, টিভি, ও সিনেমা অভিনেতা শোয়াব মনির। 

বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর ছেলে রকিবুল হাসান জেমস তার পিতাকে নিয়ে নির্মিত উক্ত প্রদর্শনীতে সকলকে আমন্ত্রন জানিয়েছেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবে তার পরিবারের সদস্যবৃন্দ, চাঁদপুর এবং নারায়ণগঞ্জের বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধি, কবি, সাহিত্যিক এবং নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট সহ সকল রাজনৈতিক, সামাজিক শ্রেনীপেশার মানুষ ।  

উন্মেষ সাংস্কৃতিক সংসদ এর সাধারন সম্পাদক এবং বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান ফাউন্ডেশনের চেয়ারম্যান রকিবুল হাসান জেমস জানান তার পিতাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র (ডকোমেন্টরি) করার মূল উদ্দেশ্য মহান মুক্তিযুদ্ধের ঘটনাবলী দলিল হিসেবে সংরক্ষণ করা। ইতিমধ্যে  চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষণের কাজ শুরু হয়েছে। তার মতে এর মাধ্যমে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষন সহ পরবর্তী প্রজন্মদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা যাবে। বিজয়ের মাসে তাই এই তথ্যচিত্রটির প্রথম প্রিমিয়ার এর আয়োজন করা হয়েছে।

শিল্পকলা একাডেমি হলে “রণ-কথা” নামক এ তথ্যচিত্রটির ১টি মাত্র প্রদর্শনী হবে এবং প্রথম প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।