শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

তিন ঘণ্টায় আগুনে পুড়ল শতকোটি টাকার মালামাল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৫৪, ২৪ মার্চ ২০২৪

তিন ঘণ্টায় আগুনে পুড়ল শতকোটি টাকার মালামাল

ফাইল ছবি

ফায়ার সার্ভিসের ৩ ঘণ্টার চেষ্টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাউছিয়া কাঁচাবাজার ও টিনমার্কেটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এর আগেই প্রায় শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

দোকান মালিকদের সাথে কথা বলে জানা গেছে, এর মাঝে ছিল গাড়ির পার্টস, কাঁচা বাজার, মুদি দোকান, টিনের দোকানসহ বিভিন্ন রকমের দোকান। এসব দোকানে ছিল প্রায় শতকোটি টাকার মালামাল। এর মাঝে গাড়ি পার্টসের একেকটি দোকানেই ছিল ৪ থেকে ৫ কোটি টাকার মালামাল। 

রোববার (২৪ মার্চ) ভোর ৪টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের গোলাকান্দাইল এলাকার গাউছিয়া কাঁচাবাজার ও টিনমার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের কাঞ্চন, আড়াইহাজার, ডেমরা ও পূর্বাচলের মোট ১০টি ইউনিটের প্রায় ৩ ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, রোববার রাতে গাউছিয়া কাঁচাবাজারের একটি দোকানে আগুন লেগে যায়। পরে পুরো কাঁচাবাজার ও  টিনমার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে মার্কেটের সামনের দিকের কিছু দোকানের মালামাল বের করতে পারলেও ভেতরে থাকা সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এখানে ওষুধ, মুদি দোকান, টিন, হার্ডওয়ারের দোকান, তেল-মবিল, টায়ার টিউব ও কাচাঁমালের দোকানগুলো অধিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

দোকানিরা সকালে এসে দেখেন, সেখানে সামনের কিছু দোকান ছাড়া ভেতরের দিকের দোকানগুলো প্রায় সবই পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, খবর পেয়ে আমাদের কাঞ্চন, আড়াইহাজার, ডেমরা ও পূর্বাচল মোট ৪টি স্টেশনের ১০টি ইউনিটের ৩ ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে সূত্রপাত জানা যায়নি। আগুন ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ চলছে।