রোববার, ০৫ মে ২০২৪

|

বৈশাখ ২০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণ কাজ বন্ধ, সামগ্রী লুট

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৪৯, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:১০, ২৫ এপ্রিল ২০২৪

ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণ কাজ বন্ধ, সামগ্রী লুট

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লার ফাজিলপুরে ১০ লাখ টাকা চাঁদার দাবিতে দেয়াল নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা। লুট করে নিয়েছে নির্মাণ সামগ্রী, মারধর করেছে নির্মাণ শ্রমিককদেরকেও। এতে দুজন আহত হয়েছে বলে জানা গেছে।

ফতুল্লার ফাজেলেপুর কয়লার মাঠে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার  ব্যবসায়ী সাইদুর রহমান বাদী হয়ে খলিলুর রহমান বাবুল, মোকলেছুর রহমান, আনিছুর রহমান স্বপন, রিপন, রনি, আকাশ ও তপু সহ অজ্ঞাত ২- ৩ জনের বিরুদ্ধে চাদাবাজীর মামলা দায়ের করেন।

জানা যায়, ফতুল্লা ফাজেলপুর এমপেরিয়াল গার্মেন্টসের বিপরীতে বাদী ও তাদের ওয়ারিশগনের ৭২ শতাংশ জমি রয়েছে। যা বিগত ৪০ বছর ধরে নিজেরা এবং ভাড়াটিয়াদের নিকট ভাড়া দিয়া ভোগ -দখল করে আসিতেছে। ঐ জমিতে বহুতল ভবন নির্মাণের জন্য তারা সম্পত্তির চারদিকে দেয়াল দেয়ার পরিকল্পনা করে। চারদিকে দেয়াল নির্মাণের জন্য প্রস্ততি গ্রহণ করার পর থেকে ফাজেলপুর এলাকার খলিলুর রহমান বাবুল, মোকলেছুর রহমান, আনিছুর রহমান স্বপন ও রিপন বাদীর নিকট হতে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল। দেয়াল নির্মাণের সময় বুধবার দুপুর আড়াইটার দিকে অভিযুক্ত আসামিরা রামদা, ছোরা, চাকু, লোহার রড, কাঠের ডাসা সহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে দেয়াল নির্মান কাজ বন্ধ করে দেয় এবং শ্রমিকদের মারধর করে। সংবাদ পেয়ে বাদী ঘটনাস্থলে এলে আসামিরা তাকে গালমন্দ করে মারার জন্য এগিয়ে এলে বাদীর গাড়ীর চালক লিটন দাস ও সাথে থাকা রফিকুল ইসলামকে মারধর করে। 

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া জানান, মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।