শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সত্যি চাইলে ওয়ার্ডে মাদকের সমস্যা সমাধান সম্ভব : কাউন্সিলর আশা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:১৬, ২৪ মার্চ ২০২৪

আপডেট: ১৮:৫৫, ২৪ মার্চ ২০২৪

সত্যি চাইলে ওয়ার্ডে মাদকের সমস্যা সমাধান সম্ভব : কাউন্সিলর আশা

উঠান বৈঠক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা বলেছেন, ধর্মীয়ভাবে এ জায়গাটা একটা হার্ট। এখানে হিন্দু ধর্মের মন্দির আছে। শ্মশানও এই ২৩ নং ওয়ার্ডে। আমাদের ওয়ার্ডের পরিবেশ এখন ভাল। একসময় এখানে মাদকের হাব ছিল। এখনও এখানে মাদকের উপদ্রব রয়েছে। আমার কাছে প্রত্যেকের লিস্ট আছে। আপনারা যদি শুধু বলার জন্য না বলে সত্যি চান তাহলে ২৩ নং ওয়ার্ডে মাদকের সমস্যা সমাধান সম্ভব।

রোববার (২৪ মার্চ) বন্দর থানার উদ্যোগে আয়োজিত উঠান বৈঠক ও বিট পুলিশিং সভায় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।  
  
তিনি বলেন, আকিজকে আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র মহোদয়ের মাধ্যমে চিঠি দিয়েছিলাম। আমাদের এখানকার অনেকেই তাদের বেনিফিশিয়ারি। একমাত্র আমিই তাদের বিরুদ্ধে কথা বলছি। আমি আবেদন করেছিলাম তাদের লাইসেন্স স্থগিত করার জন্য। কিন্তু সেটা হয়নি। আগে আমাদের এলাকায় অনেক ফসল হত। এখন কিছুই নেই।

মাদকের সাথে কিশোর গ্যাংয়ের নিবিড় সম্পর্ক রয়েছে। আমাদের মত যারা নেতা আছে আমরাই কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করি। এটা আইনের আওতায় এনে নিয়ন্ত্রণ করবেন।

আমাদের এলাকায় অবৈধ গ্যাসের সংযোগসহ বিভিন্ন সমস্যা আছে। এ ওয়ার্ডে বেশিরভাগ মানুষই শান্তিপ্রিয়। এখানে ওয়াকওয়ে হওয়ায় অন্যান্য এলাকা থেকে ছেলেরা হেটে এখানে মাদক বিক্রি করে।

ইভটিজিংয়ের ভয়াবহ অবস্থা। আমাদের সন্তানরাই ভয় পায়। স্কুল ছুটির পর এখানে একটি গাড়ি থাকলে এ সমস্যা হবে না। এখানে কোন বিট অফিস নেই। এটা থাকলে আমাদের এ সমস্যাগুলো হত না।

তিনি আরো বলেন, আমরা রুট লেভেলে কাজ করি। আমাদের সাথে অনেকেরই পরিচয় হয়। খারাপ লোকদের সাথে যেন আমরা না চলি। মাদকের জন্য প্রশাসন বা জনপ্রতিনিধিকে দোষ দিবেন না। পরিবার শক্ত না হলে এটা হবে না। তালিকা চাইলে কালকের মধ্যে তালিকা দেব। আমার পক্ষ থেকে কোন তদবির যাবে না।

এসময় বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: সোহান সরকার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর আবুল কাউসার আশা।